• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২১, ০১:৩৪ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৪, ২০২১, ০১:৩৪ এএম

সৌদি আরব গেলেন ধর্ম প্রতিমন্ত্রী-সচিবসহ ৬ জন

সৌদি  আরব গেলেন ধর্ম প্রতিমন্ত্রী-সচিবসহ ৬ জন
ফাইল ফটো

ধর্ম প্রতিমন্ত্রী মোহাম্মদ ফরিদুল হক খানের নেতৃত্বে ছয় সদস্যের প্রতিনিধিদল সোমবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় সৌদি আরবের উদ্দেশে ঢাকা ছেড়েছেন।

সৌদি আরব সফরকালে প্রতিনিধিদল ১৪৪৩ হিজরী সালের ওমরাহ ও সম্ভাব্য পবিত্র হজ কার্যক্রম বিষয়ে অবহিত হবেন বলে জানিয়েছেন ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন।

সফররত প্রতিনিধিদলটি আগামী ১৫ সেপ্টেম্বর মক্কায় হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের ভাইস মিনিস্টারের সঙ্গে তার দফতরে দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নেবে।  

আগামী ১৪ সেপ্টেম্বর প্রতিনিধিদল মক্কায় মোয়াসসা জুনুব এশিয়ার চেয়ারম্যানের সঙ্গে বৈঠকে মিলিত হয়ে হজ ও ওমরাহ কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করবে। একই দিনে প্রতিনিধিদল মক্কায় হাজিদের ভাড়া বাড়ি ও হোটেল পরিদর্শন করবে।

তারা পবিত্র মিনা, আরাফাহ ও মুজদালিফা পরিদর্শন করবেন। প্রতিনিধিদল জেদ্দা, মক্কা ও মদিনায় বাংলাদেশ হজ অফিসসমূহ পরিদর্শন করবে। আগামী ১৯ সেপ্টেম্বর প্রতিনিধিদলের মদিনাস্থ ন্যাশনাল আদিল্লা অফিসের চেয়ারম্যানের সঙ্গে হজ ও ওমরাহ সংক্রান্ত বিষয়ে মত বিনিময়ের কথা রয়েছে।

প্রতিনিধিদলটি আগামী ২১ সেপ্টেম্বর দেশে ফিরবে।  

প্রতিনিধিদলের সদস্যরা হলেন- ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ নূরুল ইসলাম, যুগ্ম সচিব (হজ) গাজী উদ্দিন মোহাম্মদ মনির, ঢাকা হজ অফিসের পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম। ধর্ম প্রতিমন্ত্রীর একান্ত সচিব দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী ও ধর্ম সচিবের একান্ত সচিব মোহাম্মদ যোবায়ের।  

জাগরণ/এমএ