• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৩, ০৩:০৮ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৮, ২০২৩, ০৩:১৮ এএম

২০-২৪ অক্টোবর

সিগনেচার বাই খাজানায় দুর্গাপূজা থালি

সিগনেচার বাই খাজানায় দুর্গাপূজা থালি
ছবি ● সিগনেচার বাই খাজানার সৌজন্যে

পূজার খাবার-দাবার

...............

শারদীয় দুর্গাপূজা—  সনাতন ধর্মাবলম্বির জন্যই খুব বড় উৎসব। যা ঈঙ্গিত করে অশুভের বিরুদ্ধে শুভ শক্তির জয়। পাঁচ দিন ধরে চলে বাঙালির এই দুর্গাপূজা৷ বাড়িতে বাড়িতে খাওয়া-দাওয়া, হই- হুল্লোড় আর আমোদের পাশে ছোট বড় মণ্ডপগুলোতে ভিড় জমে প্রতিমা দর্শনের জন্য। পূজা উপলক্ষে পাঁচ দিনের ওপার বাংলা খাবারের উৎসবের আয়োজন করেছে অভিজাত রেস্টুরেন্ট ‘সিগনেচার বাই খাজানা’। 

পূজার আনন্দকে রঙিন করতে দেশের বিভিন্ন জায়গায় এরই মধ্যে শুরু হয়ে গেছে নানা উৎসব। তবে সবকিছু ছাপিয়ে বিশেষ নজর কাড়ে বাঙালিয়ানা মুখরোচক খাবার-দাবার।

যারা নানা কারণে বাঙালিয়ানা মুখরোচক খাবার-দাবার নিজেদের বাড়ি আয়োজন করতে পারেন না কিংবা পূজার আনন্দে অন্যরকম খাবারের স্বাদ নিতে চান তারা চলে আসতে পারেন রাজধানীর ১০১ গুলশান অ্যাভিনিউস্থ আরএম সেস্টারে পঞ্চম তলায় সিগনেচার বাই খাজানায়।

আগামী ২০ অক্টোবর (শুক্রবার) দুপুর সাড়ে ১২টা থেকে এখানে শুরু হবে ‘দুর্গাপূজার থালি’ শিরোনামে ওপার বাংলার খাবারের উৎসব। মোট পাঁচ দিন জমজমাট থাকবে রেস্টুরেন্টটি। এখানকার খাবার উপভোগ করা যাবে বিজয়া দশমী পর্যন্ত অর্থাৎ ২৪ অক্টোবর (মঙ্গলবার) পর্যন্ত। খোলা থাকে প্রতিদিন দুপুর সাড়ে ১২টা  থেকে  ও রাত সাড়ে ১০টা পর্যন্ত।

যেখানে মিলবে বাঙালি হিন্দু সম্প্রদায়ের আসল খাবারের স্বাদ।

সিগনেচার বাই খাজানার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) অভিষেক সিনহা জাগরণ প্রতিবেদককে জানান, ‘‘ দুর্গাপূজায় বাঙালিয়ানা খাবার-দাবার থাকবে না এটা তো হতেই পারে না। ভোজনরসিকদের আদি বাঙালির খাবারের স্বাদ দিতে আয়োজন করা হয়েছে ওপার বাংলা খাবারের উৎসব ‘দুর্গাপূজার থালি’।’’

পাঁচ দিন প্রতি বেলায় উৎকৃষ্ট  ও টাটকা উপকরণ দিয়ে রান্না করা ১২-১৪ রকমের মুখরোচক পদের থালি ছাড়াও মিলবে আলাকার্ট পদ্ধতি খাবার।

আমিষ ও নিরামিষ দুই ধরনের খাবার মিলবে উৎসবে। এসব খাবারের থাকবে ঘিয়ে ভাত, ঘিয়ে ভাজা লুচি, কষা মাংস, চিংড়ি মালাই কারি, সরষে ইলিশ অন্যতম। থাকবে নারকেল দিয়ে ছোলার ডাল, ভেটকি মাছের পাতুরি, কাঁচা লঙ্কা মুরগির ঝাল সহ আরও অনেক কিছু। 

মিষ্টান্নের মধ্যে থাকবে রাবড়ির মালপোয়া ও মিষ্টি দই ।

এসব খাবার চাখতে আগে থেকেও বুকিং দেয়া যাবে ০১৬৭৮২২২০৫০ এই নম্বরে ফোন করে। মুখরোচক ও লোভনীয় থালি চাখতে হলে মাথাপিছু খরচ পড়বে ১৯৯৯++ টাকা এবং আলা কার্ট প্রতি আইটেমের দাম ৪২৫ টাকা থেকে শুরু । 

জাগরণ/জীবনযাপন/খাবারদাবার/এসএসকে