• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৮, ২০১৯, ০৩:১৪ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৮, ২০১৯, ০৩:১৪ পিএম

দায়িত্বে অবহেলা করলে ছাড় নয় : সংস্কৃতি প্রতিমন্ত্রী 

দায়িত্বে অবহেলা করলে ছাড় নয় : সংস্কৃতি প্রতিমন্ত্রী 
মৌলিক বিভাগীয় প্রশিক্ষণ উদ্বোধনী অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী 

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন- দায়িত্বশীলতা বজায় রাখা এবং জনসাধারণকে প্রাপ্য সেবা দেয়া সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অন্যতম নৈতিক দায়িত্ব। অর্পিত দায়িত্ব পালনে অবহেলা করলে যেমন ছাড় দেয়া হবে না, তেমনি ন্যায্য ও নিয়মানুগ প্রাপ্তি থেকেও কোনো কর্মকর্তা-কর্মচারীদেরকে বঞ্চিত করা হবে না। অতিদ্রুত প্রত্নতত্ত্ব অধিদপ্তরের শূন্য পদসমূহ নতুন নিয়োগ প্রদান ও প্রয়োজনীয় পদোন্নতির মাধ্যমে পূরণের পদক্ষেপ নেয়া হবে।

মঙ্গলবার (১৮জুন) সকালে প্রত্নতত্ত্ব অধিদপ্তরের সেমিনার হলে প্রত্নতত্ত্ব অধিদপ্তরের সদ্য যোগদানকৃত ১১ থেকে ২০তম গ্রেডের কর্মচারীদের জন্য আয়োজিত "মৌলিক বিভাগীয় প্রশিক্ষণ" এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিভাগীয় প্রশিক্ষণ যে কোনো চাকরির মৌলিক বিষয় এবং দক্ষতা অর্জনের অন্যতম প্রধান নিয়ামক। নিয়মানুবর্তিতা, শৃঙ্খলা ও ব্যবহারিক অভিজ্ঞতা তথা মাঠ পরিদর্শন প্রভৃতির সমন্বয়ে যে কোনো প্রশিক্ষণ কার্যকর ও ফলপ্রসূ হয়ে ওঠে। প্রতিমন্ত্রী এসময় প্রশিক্ষণে এসব বিষয়সমূহ কঠোরভাবে মেনে চলার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন। তাছাড়া প্রত্নতত্ত্ব অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের গবেষণায় আরো মনোযোগী হওয়ার আহবান জানান তিনি। 

প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক হান্নান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- প্রত্নতত্ত্ব অধিদপ্তরের উপ-পরিচালক (প্রশাসন) ও সরকারের যুগ্মসচিব গাজী মো. ওয়ালিউল হক।

উল্লেখ্য, সপ্তাহব্যাপী অনুষ্ঠিত এ প্রশিক্ষণ কর্মসূচি  আজ থেকে শুরু হয়ে আগামী ২৪ জুন ২০১৯ পর্যন্ত চলবে। 

টিএইচ/বিএস