• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯, ২ কার্তিক ১৪২৬
প্রকাশিত: জুলাই ২, ২০১৯, ০৫:০৭ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২, ২০১৯, ০৫:০৭ পিএম

জাতীয় চারুকলা পুরস্কার পেলেন আট শিল্পী

সংস্কৃতি প্রতিবেদক
জাতীয় চারুকলা পুরস্কার পেলেন আট শিল্পী

গতকাল সোমবার (১ জুলাই) বিকালে শিল্পকলার জাতীয় চিত্রশালায় চারুকলা উৎসবের উদ্বোধন হয়।  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্ঠা এইচ টি ইমাম। উদ্বোধনের পর ঘোষণা করা হয় জাতীয় চারুকলা পুরস্কার বিজয়ীদের নাম। এবার বাংলাদেশ শিল্পকলা একাডেমি পুরস্কার পেয়েছেন শিল্পী কামরুজ্জামান। যার আর্থিক মূল্য ২ লাখ টাকা।

চিত্রকলা, ভাস্কর্য, ছাপচিত্র, স্থাপনা- এই চারটি বিভাগে পুরস্কার পেয়েছেন শিল্পী রাফাত আহমেদ বাঁধন, শিল্পী তানভীর মাহমুদ, শিল্পী রুহুল করিম রুমী এবং শিল্পী সহিদ কাজী। যার প্রতিটির আর্থিক মূল্যমান ১ লাখ টাকা। এছাড়াও বেঙ্গল ফাউন্ডেশন পুরস্কার জিতেছেন শিল্পী উত্তম কুমার তালুকদার, দীপা হক পুরস্কার পেয়েছেন সুমন ওয়াহিদ, চিত্রশিল্পী কাজী আনোয়ান হোসেন পুরস্কার পেয়েছেন শিল্পী ফারিয়া খানম তুলি।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সাংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি এবং চিত্রশিল্পী মনিরুল ইসলাম। শিল্পকলার একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে স্বাগত বক্তৃতা করেন চারুকলা বিভাগের পরিচালক শিল্পী আশরাফুল আলম পপলু।

এবারের প্রদর্শনীতে ৩১০ জন শিল্পীর ৩২২টি শিল্পকর্ম স্থান পেয়েছে। প্রদর্শনীটি চলবে আগামী ২১ জুলাই পর্যন্ত। প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা ও শুক্রবার বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এই প্রদর্শনী।

এসজে
 

Islami Bank