• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২২, ২০১৮, ০৩:৩৯ পিএম

পুলিশের ৭০ কর্মকর্তার বদলি চেয়ে ইসিতে বিএনপির চিঠি   

পুলিশের ৭০ কর্মকর্তার বদলি চেয়ে ইসিতে বিএনপির চিঠি   

 

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সবার জন্য সমান সুযোগ সৃষ্টির জন্য পুলিশের শীর্ষ প্রায় ৭০ কর্মকর্তার বদলি চেয়ে নির্বাচন কমিশনে (ইসি) চিঠি দিয়েছে বিএনপি।চিঠিতে নির্বাচনে তাদের সব ধরনের কাজ থেকে বিরত রাখারও দাবি জানানো হয়। 

বৃহস্পতিবার (২২ নভেম্বর) নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদের কাছে চিঠি দিয়ে এ দাবি জানান বিএনপির একটি প্রতিনিধি দল।  

বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল প্রতিনিধি দলে নেতৃত্ব দেন।সচিবের কাছে বিএনপি একটি তালিকাও দেয়।

এই তালিকায় কোন লেভেলের কতজন রয়েছেন সাংবাকিদকের এই প্রশ্নের জবাবে আলাল বলেন, এর মধ্যে পুলিশ সুপার আছেন,বিশেষ শাখার পুলিশ কর্মকর্তারা আছেন, ডিআইজি আছেন, এডিশনাল ডিআইজি কর্মকর্তারা আছেন এবং এআইজিও আছেন।

সাংবাদিকরা এসময় সংখ্যা জানতে চাইলে তিনি বলেন,এই সংখ্যা ষাটের উপরে আছে। 

তিনি বলেন, নির্বাচনের আচরণ বিধি লঙ্ঘনে সরকারের এবং কোনো কোন ক্ষেত্রে নির্বাচন কমিশনের কোনো দায়িত্বশীল কর্মকর্তার জড়িত থাকার বিষয়ে প্রতিকার চেয়ে উনাদের কাছে কিছু দালিলিক প্রমাণ উপস্থাপন করেছি। প্রমাণাদিসহ  নির্বাচনি তফিসিল ঘোষণার পর সরকার কিংবা নির্বাচনি কোনো কর্মকর্তা যে কাজগুলো করতে পারেন না, সেই কাজগুলো অনবরত করা হচ্ছেন।তার কয়েকটি উদাহরণ আমরা উনাদের সামনে তুলে ধরেছি এবং এগুলোর প্রতিকার চেয়েছি। ভবিষ্যতে যাতে  এসব না ঘটে আর যারা এসব করেছেন তাদের বিরুদ্ধে যেন ব্যবস্থা নেয়া হয়।তার মধ্যে উল্লেখ্য যোগ হচ্ছে, সবার জন্য সমান সুযোগ সৃষ্টির যে প্রতিবন্ধকতা যেগুলো বড় আকারে আমাদের চোখে পড়ছে সেগুলো তুলে ধরেছি।
 
হাশা/বিএস