• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১১, ২০১৯, ০২:২৫ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১১, ২০১৯, ০৯:১৪ পিএম

‘নুসরাত হত্যার বিষয়ে দ্রুত তদন্ত শেষ করে চার্জশিট দেয়া হবে’

‘নুসরাত হত্যার বিষয়ে দ্রুত তদন্ত শেষ করে চার্জশিট দেয়া হবে’
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল- ফাইল ছবি

 

শিক্ষার্থী নুসরাত হত্যার ঘটনার দ্রুত তদন্ত শেষ করে চার্জশিট দেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেছেন, সোনাগাজী থানার ওসির বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সড়ক পরিবহন আইন বাস্তবায়নের বিষয়ে গঠিত কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নুসরাতকে আগুনে পুড়িয়ে হত্যার মামলাটিকে গুরুত্ব দিয়ে তদন্তের জন্য পিবিআইকে দেয়া হয়েছে। দ্রুত তদন্ত করার নির্দেশ দেয়া হয়েছে। চার্জশিটও দ্রুত দেয়া হবে। 

‘সোনাগাজী থানার প্রত্যাহার হওয়া ওসি মোয়াজ্জেম হোসেন দ্রুত পদক্ষেপ নিলে এমন নির্মম ঘটনা ঘটতো না বলে অভিযোগ উঠছে’ এ বিষয়টি মন্ত্রীকে অবহিত করা হলে আসাদুজ্জামান খান কামাল বলেন, তদন্ত চলাকালীন সময়ে ওসিকে প্রত্যাহার করা হয়েছে। তদন্তে তার অবহেলা বা অপরাধের প্রমাণ পাওয়া গেলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। 

এসময় আইনমন্ত্রী আনিসুল হক বলেন, নুসরাত হত্যার দ্রুত চার্জশিট দেয়া হলে মামলাটি দ্রুত বিচার আইনে বিচারকার্য শুরুর নির্দেশ দেয়া হবে।

বৈঠকে উপস্থিত ছিলেন- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক ও রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজন। 

এমএএম/টিএফ