• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১১, ২০১৯, ০৬:২৮ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১১, ২০১৯, ০৬:২৮ পিএম

কর্মকর্তা-কর্মচারীদের জবাবদিহি নিশ্চিত করতে হবে : ভূমিমন্ত্রী

কর্মকর্তা-কর্মচারীদের জবাবদিহি নিশ্চিত করতে হবে : ভূমিমন্ত্রী
ভূমি সেবা সপ্তাহ এবং ভূমি উন্নয়ন কর মেলা উদ্বোধন করেন ভূমিমন্ত্রীসহ অন্যরা- ছবি : জাগরণ

ভূমি মন্ত্রণালয়ের সকল দফতরের কর্মকর্তা ও কর্মচারীদের জবাবদিহি নিশ্চিত করার তাগিদ দিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। তিনি বলেছেন, রাষ্ট্র এবং জনগণের কাছে প্রত্যেক কর্মকর্তা-কর্মচারীর জবাবদিহিতা থাকতে হবে।

বৃহস্পতিবার (১১ মার্চ) রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় ঢাকা বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসক আয়োজিত ‘ভূমি সেবা সপ্তাহ এবং ভূমি উন্নয়ন কর মেলা ২০১৯' এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

এ সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ভূমি সচিব (ভারপ্রাপ্ত) মাকছুদুর রহমান পাটওয়ারী উপস্থিত ছিলেন।

ভূমি সেবা সপ্তাহ এবং ভূমি উন্নয়ন কর মেলা উপলক্ষে ঢাকা মহানগরী অঞ্চলের ভূমি সেবা ক্যাম্প একদিনের জন্য (১১ এপ্রিল) শিল্পকলা একাডেমির চিত্রশালা ভবনে আয়োজন করা হয়। কাল ১২ এপ্রিল (শুক্রবার) থেকে ১৬ এপ্রিল (মঙ্গলবার) পর্যন্ত দেশের অন্যান্য অঞ্চলের মতো ঢাকা মহানগরীতে ভূমি অফিস কিংবা অফিস প্রাঙ্গণে ভূমি সেবা ক্যাম্প নিয়মিত থাকবে।

ভূমি মন্ত্রী বলেন, আমাদের চিন্তাভাবনায় পরিবর্তন আনতে হবে। গতানুগতিক চিন্তা করলে কোন লাভ হবে না। গুণগত পরিবর্তন এবং সিস্টেম ডেভলপমেন্ট করতে পারলে কাজ অনেক সহজ হবে।

সাইফুজ্জামান চৌধুরী বলেন, সিস্টেম ডেভেলপমেন্টের অংশ হিসেবে গোটা ভূমি ব্যবস্থাপনা অটোমেশনের উদ্যোগ নেয়া হয়েছে। এতে দেশের মানুষ যেমন উপকৃত হবেন তেমন অনাবাসী বাংলাদেশিরাও উপকৃত হবেন।

তিনি বলেন, আমাদের নির্বাচনি ইশতেহারে ভূমি ব্যবস্থাপনার জটিলতা দূর করা এবং ব্যবহার পরিকল্পনার কথা বলা আছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা সেভাবেই কাজ করছি।

এমএএম/এসএমএম