• ঢাকা
  • মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: এপ্রিল ২১, ২০১৯, ০৩:১২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২১, ২০১৯, ০৯:২০ পিএম

‘শেখ হাসিনার রাজনৈতিক কমিটমেন্টের কারণেই দেশের উন্নয়ন হচ্ছে’

জাগরণ প্রতিবেদক
‘শেখ হাসিনার রাজনৈতিক কমিটমেন্টের কারণেই দেশের উন্নয়ন হচ্ছে’
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু -ছবি

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কমিটমেন্ট ও ইচ্ছা শক্তির কারণেই দেশের উন্নয়ন হচ্ছে।

রোববার ( ২১ এপ্রিল) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ‘শেখ হাসিনা নেতৃত্বের উন্নয়ন ও অগ্রগতি ১০ বছর’ শীর্ষক সেমিনারের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের প্রচার উপ-কমিটি এ সেমিনারের আয়োজন করে। 

আমু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে আত্মীক করে নিয়েছেন। দেশের জন্য নিবেদিত প্রাণ হিসেবে কাজ করেন। দেশের প্রতিটি বিষয় নিজে খোঁজ খবর নিচ্ছেন। সেজন্যই দেশের প্রতিটি ক্ষেত্রে উন্নয়ন হচ্ছে। শেখ হাসিনার গ্রামমুখী অর্থনীতির কারণে বিশ্বে অর্থনৈতিক মন্দার সময়েও বাংলাদেশে এর প্রভাব পড়েনি। পদ্মাসেতুসহ সরকারের মেগা প্রজেক্টের কাজগুলো সম্পন্ন হলে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার শিল্পাঞ্চল হিসেবে আত্মপ্রকাশ করবে।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও দেশের মানুষের সঙ্গে আত্মীক সম্পর্ক গড়ে তুলেছিলেন। তার ডাকে সাড়া দিয়ে এ দেশের মানুষ মুক্তিযুদ্ধ করেছে। তিনি তার বক্তব্যে বলেছিলেন এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম, এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম। অর্থনৈতিক, রাজনৈতিক ও সামজিক মুক্তির কথা তিনি বলে গেছেন। দেশবাসীর সঙ্গে স্বাধীনতা ও মুক্তির কমিটমেন্ট করেছিলেন।  

বর্ষীয়ান এই রাজনীতিবিদ বলেন, বঙ্গবন্ধু অর্থনৈতিক, রাজনৈতিক ও সামাজিক মুক্তি দিয়ে যেতে পারেননি। বঙ্গবন্ধু সূচনা করেছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সেই স্বপ্ন বাস্তবায়নের কাজ করে যাচ্ছেন। দেশের উন্নয়নের মাধ্যমে সোনার বাংলা বাস্তবায়নের পথে। শেখ হাসিনার নেতৃত্বেই বঙ্গবন্ধুর সোনার বাংলা পুরোপুরি প্রতিষ্ঠিত হবে। অন্যরা ক্ষমতায় এসে দেশের উন্নয়ন নয়, দখল ও ভোগ করেছে বলেও মন্তব্য করেন তিনি।

সেমিনারে সভাপতির বক্তব্যে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও প্রচার উপ-কমির চেয়ারম্যান এইচটি ইমাম বলেন, সরকারের পাশাপাশি দেশের নাগরিকদেরও নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে। নিজেদের মধ্যে বঙ্গবন্ধু আদর্শ ধারণা করতে হবে, লালন করতে হবে। দেশের উন্নয়নে আওয়ামী লীগের অন্যান্য উপ-কমিটিগুলোকে একসঙ্গে কাজ করতে হবে। সারা বিশ্বে আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ছটা ছড়িয়ে দিতে হবে।  

সেমিনারে আরও বক্তৃতা করেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ,  উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, অর্থনীতিবিদ ড. কাজী  খলীকুজ্জমান
  
এএইচএস/একেএস