• ঢাকা
  • বুধবার, ১৭ জুলাই, ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: এপ্রিল ২১, ২০১৯, ০৮:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২১, ২০১৯, ০৮:৪৮ পিএম

মাহফুজ উল্লাহর মৃত্যু সংবাদ নিয়ে বিভ্রান্তি !

জাগরণ প্রতিবেদক
মাহফুজ উল্লাহর মৃত্যু সংবাদ নিয়ে বিভ্রান্তি !
গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন প্রখ্যাত সাংবাদিক মাহফুজ উল্লাহ


থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন প্রখ্যাত সাংবাদিক, কলামিস্ট, লেখক মাহফুজ উল্লাহর মৃত্যু সংবাদ নিয়ে বিভ্রান্তি দেখা দিয়েছে। 

দেশের বিভিন্ন গণমাধ্যম রোববার বিকালে মাহফুজ উল্লাহ থাইল্যান্ডের একটি হাসপাতালে মারা গেছেন বলে ইতোমধ্যেই খবর প্রকাশ করেছে। এমনকি তাঁর মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও শোক বাণী দিয়েছেন।

কিন্তু প্রায় ঘণ্টাখানিক সময় আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাহফুজ উল্লাহ নামের একটি ফেসবুক আইডিতে ইংরেজিতে বলা হয়, ‘গতরাতে মাহফুজ উল্লাহর শারীরিক অবস্থার খুব নাজুক অবনতি ঘটে। তবে তিনি এখনও বেঁচে আছেন। আমরা সবার কাছে আবেদন করি মহান আল্লাহর কাছে তার যাত্রা যেন শান্তিপূর্ণ হয়।’

‘Mr Mahfuz Ullah’s condition deteriorated significantly last night. He is still alive but it’s only a matter of time. We are requesting your prayers for his peaceful journey to Allah.’ 

এ বিষয়ে রোববার রাত আটটার দিকে সাংবাদিক মাহফুজ উল্লাহর বড় ভাই ড. মাহবুব উল্লাহ থাইল্যান্ডে অবস্থানরত মাহফুজউল্লাহর কন্যা ডা. নুসরাত জাহান মেঘলার বরাত দিয়ে দৈনিক জাগরণকে বলেন, আমার ভাতিজির সঙ্গে কিছুক্ষণ আগে আমার কথা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন মাহফুজ উল্লাহর হৃদযন্ত্র এখনও সচল রয়েছে। তাকে নতুন করে আবার লাইফ সাপোর্টে নেয়ার চিন্তা ভাবনা চলছে। 

এ সময় মাহফুজ উল্লাহর মৃত্যু নিয়ে গণমাধ্যমে বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে পড়ার বিষয়ে ক্ষোভ প্রকাশ করে ড. মাহবুব উল্লাহ বলেন, গণমাধ্যম তার মৃত্যুর সংবাদ কিভাবে পেয়েছে সেটা গণমাধ্যমই ভালো বলতে পারবে। আমরা তো গণমাধ্যমকে তার মৃত্যুর বিষয়ে কিছু জানাইনি। 

এদিকে, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিএনপির দপ্তরের দায়িত্বে নিয়োজিত সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ এক প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়েছেন গণমাধ্যমে। 

এতে রিজভী লিখেছেন, ‘বিভিন্ন গণমাধ্যম থেকে আমরা জানতে পারি যে, দেশের বিশিষ্ট সাংবাদিক মাহফুজ উল্লাহ আজ ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। এই সংবাদের ওপর ভিত্তি করে বিএনপির পক্ষ থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের একটি শোকবার্তা বিভিন্ন গণমাধ্যমে পাঠানো হয়। কিন্তু পরবর্তীতে জানা যায় যে, মাহফুজ উল্লাহ মৃত্যুবরণ করেননি, তবে তাঁর অবস্থা সংকটাপন্ন। এই অনাকাঙ্খিত ভুলের জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে। দোয়া করি-মহান রাব্বুল আলামীন যেন জনাব মাহফুজ উল্লাহকে দ্রুত সুস্থতা ও দীর্ঘায়ু দান করেন।

টিএস/আরআই

Islami Bank
ASUS GLOBAL BRAND