• ঢাকা
  • মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬
প্রকাশিত: এপ্রিল ২২, ২০১৯, ০৩:৪০ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২২, ২০১৯, ০৩:৪০ পিএম

শেখ সেলিমের বাসায় চলছে কোরআন খতম

জাগরণ প্রতিবেদক  
শেখ সেলিমের বাসায় চলছে কোরআন খতম

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় নিহত হয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী। গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তার জামাতা মশিউল হক চৌধুরী। ৮ বছর বয়সী আদুরে নাতিকে হারিয়ে এখন শোকে স্তব্ধ ফজলুল করিম সেলিম। নাতির আত্মার শান্তি কামনায় নিজের বনানীর (২/এ রোডের ৯ নং) বাসায় তাই কোরআন খতম করাচ্ছেন তিনি। সোমবার সকাল থেকে বেশ কয়েকজন হাফেজ কোরআন তিলাওয়াত করছেন।

ছোট্ট জায়ান শেখ সেলিমের খুব আদরের ছিলেন। ছিলেন পরিবারের সকলের অত্যন্ত প্রিয়ও। তাই ছোট্ট জায়ান চৌধুরীর মৃত্যুতে গভীর শোক নেমে এসেছে শেখ সেলিমের বাসায়। তার অকালমৃত্যুতে সবাই শোকাহত। 

এদিকে শেখ সেলিমের বাসার সামনে ও রাস্তার দুই পাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিকটাত্মীয় ও ভিআইপি ছাড়া অন্য কাউকে বাসায় ঢুকতে দেয়া হচ্ছে না। জানা গেছে, জায়ানের মরদেহ দেশে আনতে এই মুহূর্তে শ্রীলঙ্কায় অবস্থান করছেন শেখ সেলিমের স্ত্রী এবং দুই ছেলে শেখ ফজলে ফাহিম ও শেখ ফজলে নাঈম। 

শেখ সেলিমের ছেলে শেখ ফাহিম প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়ে ব্রুনাই গেলেও সেখান থেকে তিনি শ্রীলঙ্কা পৌঁছেছেন। আর শেখ নাইম তার মাকে সঙ্গে নিয়ে শ্রীলঙ্কা পৌঁছেছেন।

উল্লেখ্য, শ্রীলঙ্কায় রোববার (২১ এপ্রিল) খ্রিষ্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে চলাকালে গির্জা এবং বিলাসবহুল হোটেল ও অন্যান্য স্থাপনায় ভয়াবহ সন্ত্রাসী হামলায় নিহত বেড়ে দাঁড়িয়েছে ২৯০ জনে। পুলিশের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদ সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। শ্রীলঙ্কায় রবিবারের ভয়াবহ সিরিজ বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২৯০ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন আরও ৫০০ জন। সোমবার সকালে পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা হতাহতের এ তথ্য জানিয়েছেন। এর আগে রবিবার রাতে ২০৭ জন নিহতের খবর দিয়েছিলো পুলিশ।

এএইচএস/এসএইচএস