• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ২৬, ২০১৯, ১০:৩২ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৬, ২০১৯, ১০:৩২ এএম

বগুড়ায় বিএনপি অফিসে তালা দিয়ে নেতাকর্মীদের বিক্ষোভ

বগুড়ায় বিএনপি অফিসে তালা দিয়ে নেতাকর্মীদের বিক্ষোভ

বগুড়া জেলা বিএনপির সভাপতি, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ভিপি সাইফুল ইসলামকে শোকজ এবং যুগ্ম সম্পাদক পরিমল চন্দ্র দাস ও প্রকাশনা সম্পাদক শাহ মেহেদী হাসান হিমুকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছে কেন্দ্রীয় বিএনপি।

দলের এ সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়ে বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবকদলের নেতাকর্মীরা বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাত ৯টায় জেলা বিএনপির কার্যালয়ে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছেন। এ সময় তারা শোকজ ও অব্যাহতির দলীয় সিদ্ধান্ত প্রত্যাহার না করা পর্যন্ত বিএনপি অফিস বন্ধ থাকার হুসিয়ারি দেন। একই সঙ্গে তারা সংস্কারপন্থী হিসেবে পরিচিত সাবেক এমপি গোলাম মো. সিরাজকে বগুড়ায় অবাঞ্চিত ঘোষণা করেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপি নেতা আলীমুর রাজি তরুন, জেলা স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক শাহাবুল আলম পিপলু, শহর সভাপতি মাহবুব হাসান লেমন, জাসাস সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন পশারী হিরু, যুবদল নেতা সুমন সরদার, ফারুকুল ইসলাম, ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি আবু জাফর জেমস, সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল প্রমুখ।

স্থানীয় নেতারা জানান, বৃহস্পতিবার দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বগুড়া জেলা বিএনপির নেতাদের সঙ্গে কেন্দ্রীয় নেতাদের সাংগঠনিক বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে কথাকাটাকাটির এক পর্যায়ে অপ্রীতিকর ঘটনা ঘটে। এ ঘটনার কৈফিয়ত চেয়ে সন্ধ্যায় জেলা সভাপতি ভিপি সাইফুল ইসলামকে কারণ দর্শাও নোটিশ প্রদান করা হয়। একই সঙ্গে যুগ্ম সম্পাদক পদ থেকে পরিমল চন্দ্র দাস ও প্রকাশনা সম্পাদকের পদ থেকে মেহেদী হাসান হিমুকে অব্যাহতি দেয়া হয়েছে।

এসসি/