• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৮, ২০১৯, ০৫:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৮, ২০১৯, ১১:৫২ পিএম

(ভিডিওসহ)

হাঁটা চলা করছেন ওবায়দুল কাদের, দেশে ফিরছেন আগামী মাসে

হাঁটা চলা করছেন ওবায়দুল কাদের, দেশে ফিরছেন আগামী মাসে
সিঙ্গাপুরে ভাড়া অ্যাপার্টমেন্টের পাশে ফাঁকা জায়গায় হাঁটছেন ওবায়দুল কাদের -ছবি

সিঙ্গাপুরে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এখন ভাল আছেন। তিনি হাঁটা-চলা করছেন। সকালে তিনি তার ভাড়া অ্যাপার্টমেন্টের পাশে ফাঁকা জায়গায় দীর্ঘক্ষণ হাঁটাচলা করেছেন রোববার (২৮ এপ্রিল) প্রকাশিত একটি ভিডিওতে এমনটা দেখা গেছে। 

অবশ্য তিনি কবে নাগাদ দেশে ফিরবেন সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রাণালয়ের তথ্য কর্মকর্তা শেখ ওয়াহিদ ফাইয়াজ। তবে দলীয় একটি সূত্রে জানা গেছে, আগামী মাসের দ্বিতীয় সপ্তাহের প্রথমে তিনি দেশে ফিরছেন। এছাড়া আগামী মাসের মাঝামাঝি সময়ে ওবায়দুল কাদেরের দেশে ফেরার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া।


সূত্র জানায়, ওবায়দুল কাদেরের অবস্থা এখন বেশ ভাল। তিনি চিকিৎসার জন্য এখন বিদেশে অবস্থান করলেও তিনি দেশের উন্নয়ন কর্মকাণ্ড ও রাজনীতি নিয়ে বিভিন্ন খোঁজ খবর রাখছেন। 

জানা গেছে, বর্তমানে ওবায়দুল কাদেরের হৃদযন্ত্র খুব ভাল কাজ করছে। তিনি নিয়মিত হাঁটা-চলা করছেন।
 
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য় ডা. কনক কান্তি বড়ুয়া জানান, তিনি (ওবায়দুল কাদের) এখন সুস্থ আছেন বলেই জেনেছি। ওনার পালস, ব্লাড পেশার খুবই ভাল। হার্টের অবস্থাও ভাল। উনি হাঁটা-চলা করছেন, হাঁটার সময় কোন ধরনের শারীরিক ক্লান্তি অনুভব করছেন না। 
   
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা শেখ ওয়াহিদ ফাইয়াজ দৈনিক জাগরণকে জানান, তিনি এখন সুস্থ আছেন। চিকিৎসকের পরামর্শে তার কিছু রুটিন চেকআপ চলছে। তবে তিনি কবে নাগাদ দেশে ফিরবেন তার সিদ্ধান্ত এখনও হয়নি।
  
উল্লেখ্য, গত ৩ মার্চ সকালে শ্বাসকষ্ট নিয়ে বিএসএমএমইউতে ভর্তি হন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন  ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সেখানে এনজিওগ্রাম পরীক্ষা করার পর তার করোনারি ধমনীতে ৩টি ব্লক পান চিকিৎসকরা। উন্নত চিকিৎসার জন্য পরদিনই তাকে সিঙ্গাপুর নেয়া হয়। গত ২০ মার্চ মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মন্ত্রীর বাইপাস সার্জারি সম্পন্ন হয়। শারীরিক অবস্থার উন্নতি হলে গত ২৬ মার্চ ওবায়দুল কাদেরকে হাসপাতালের আইসিইউ থেকে কেবিনে নেয়া হয়। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের কেবিনে বেশ কিছুদির চিকিৎসা নেয়ার পর ওবায়দুল কাদের বেশ কয়েকদিন আগে থেকেই তার চিকিৎসক ও তার আত্মীয়স্বজনদের সঙ্গে স্বাভাবিকভাবে কথা বলতে শুরু করেন। গত ৫ এপ্রিল সিঙ্গাপুরের মাউন এলিজাবেথ হাসপাতাল থেকে রিলিজ পান তিনি। এরপর সিঙ্গাপুরে একটি ভাড়া করা এ্যাপার্টমেন্টে রয়েছেন ওবায়দুল কাদের।   

এএইচএস/একেএস