• ঢাকা
  • রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১, ৩ মাঘ ১৪২৭
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০১৯, ১২:০২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৯, ২০১৯, ০৬:০৯ পিএম

জঙ্গি আস্তানা থেকে ২ জনের মরদেহ উদ্ধার, আটক ৩

জাগরণ প্রতিবেদক 
জঙ্গি আস্তানা থেকে ২ জনের মরদেহ উদ্ধার, আটক ৩
র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ- ছবি: কাশেম হারুন

 

রাজধানীর বসিলায় মেট্রো হাউজিংয়ে জঙ্গি আস্তানা থেকে দু’জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া এ ঘটনায় ৩ জনকে আটক করা হয়েছে। তারা হলেন- ওই বাসার কেয়ারটেকার ও ডিশ ব্যবসায়ী সোহাগ, তার স্ত্রী মৌসুমী এবং পাশের একটি মসজিদের ইমাম ইউসুফ। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার (২৯ এপ্রিল) রাত সাড়ে ৩টার দিকে জঙ্গি আস্তানা সন্দেহে বসিলার ওই বাড়িটি ঘিরে ফেলে র‌্যাব। এর পরিপ্রেক্ষিতে বাড়ির ভেতরে বড় ধরনের বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এরপর সকালে ওই জঙ্গি আস্তানায় কমান্ডো অভিযান চালায় র‌্যাব।

এর পরিপ্রেক্ষিতে বাড়ির ভেতরে বড় ধরনের বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এতে কমপক্ষে ৩ জন নিহত হয়। সোমবার রাত সাড়ে ৩টার দিকে জঙ্গি আস্তানা সন্দেহে বসিলার ওই বাড়িটি ঘিরে ফেলা হয়। 

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার প্রধান কমান্ডার মুফতি মাহমুদ খান জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা জানতে পারি বসিলার মেট্রো হাউজিং এলাকার ওই বাড়িটিতে জঙ্গিরা অবস্থান করছে। তখন সেখানে অভিযানে যাই। অভিযানের শুরুতেই ওই বাসার একটি কক্ষ থেকে বিস্ফোরণ ঘটানো হয়। এরপর ভেতর থেকে র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়লে র‍্যাবও পাল্টা গুলি ছোড়ে। সকাল পৌনে ৫টার দিকে ওই বাসায় বেশ বড় ধরনের একটি বিস্ফোরণ ঘটানো হয়।

জেড এইচ/টিএফ