• ঢাকা
  • শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১, ৩ মাঘ ১৪২৭
প্রকাশিত: মে ১, ২০১৯, ০৫:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : মে ১, ২০১৯, ০৫:৫৮ পিএম

গোদাগাড়ীতে দুই জেএমবি সদস্য গ্রেফতার

রাজশাহী সংবাদদাতা
গোদাগাড়ীতে দুই জেএমবি সদস্য গ্রেফতার

রাজশাহীর গোদাগাড়ীতে সক্রিয় দুই জেএমবি সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে উপজেলার উজানপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব। র‌্যাব-৫ এর কমান্ডার এটিএম মাইনুল ইসলাম গণমাধ্যমকে এই তথ্য জানান। 

গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার দিয়াড় মানিকচক সাতকুড়ি এলাকার এরশাদ মোড়লের ছেলে কামাল হোসেন (৪৪) এবং দিয়াড় মানিকচক এলাকার আমিনুল ইসলামের ছেলে সাইফুল ইসলাম (৩০)।

গ্রেফতারকৃত দুজনের কাছ থেকে তিনটি জিহাদি বই,  একটি হ্যান্ডনোট, দুটি লিফলেট, একটি জাতীয় পরিচয়পত্র এবং দুটি মোবাইল ফোনসেট জব্দ করে র‌্যাব। এ ঘটনায় গোদাগাড়ী মডেল থানায় দায়েরকৃত মামলায় বুধবার (১ মে) দুপুরের পর গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

তিনি বলেন, গ্রেফতারকৃতরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় সদস্য। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা কৌশলে সদস্য সংগ্রহ, ফান্ড তৈরি ও সংগঠনকে শক্তিশালী করতে কৌশলে কাজ করার কথা জানিয়েছেন। 

তিনি আরও জানান, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও জয়পুরহাট জেলার বিভিন্ন এলাকায় গোপন তৎপরতা চালিয়ে আসছে জেএমবি। বেশ কিছুদিন সফল অভিযানে সংগঠনটির উচ্চ পর্যায়ের সক্রিয় কয়েকজন সদস্যকে গ্রেফতার করে র‌্যাব। তারা জিজ্ঞাসাবাদে এই অঞ্চলে নিজেদের গোপন তৎপরতার কথা জানান র‌্যাবকে। 

এরপর থেকেই জড়িতদের ধরতে নজরদারি বাড়ায় র‌্যাব। সর্বশেষ মঙ্গলবার দিবাগত রাতে নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠকের খবর পেয়ে অভিযান চালিয়ে এই দুজনকে গ্রেফতার করা হয়েছে।

এমএইউ/এসএমএম