• ঢাকা
  • বুধবার, ২২ মে, ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: মে ১৫, ২০১৯, ১২:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৫, ২০১৯, ০৭:৫৯ পিএম

রিভা গাঙ্গুলীর সঙ্গে তথ্যমন্ত্রীর বৈঠক

‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রের জন্য ভারতের অর্থ বরাদ্দ

জাগরণ প্রতিবেদক
‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রের জন্য ভারতের অর্থ বরাদ্দ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে ভারতীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলি দাস।

 

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে ভারতীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলি দাসের প্রায় দেড় ঘণ্টা ব্যাপী এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে সচিবালয়ে। সাড়ে ১১টায় তথ্যমন্ত্রীর দপ্তরে এ বৈঠক শুরু হয়। বৈঠকে বাংলাদেশ ও ভারতের দিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

দীর্ঘ বৈঠকের বিষয়ে জানতে চাইলে ড. হাছান মাহমুদ বলেন, ‌“আপনারা জানেন, বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধুর জীবনী নিয়ে শ্যাম বেনেগাল পরিচালিত পূর্ণ দৈর্ঘ চলচ্চিত্র 'বঙ্গবন্ধু' নির্মিত হচ্ছে। সেই বিষয়টি নিয়ে আমাদের মাঝে আলোচনা হয়েছে। এই ছবির কাজ শুরু হয়ে গেছে। বঙ্গবন্ধু ছবির বাংলাদেশের মালিকানা ৬০ এবং ভারতের ৪০ ভাগ। ভারত ইতিমধ্যেই অর্থ বরাদ্দ দিয়েছে। এছাড়াও বাংলাদেশের চ্যানেলগুলো ভারতে যাতে প্রদর্শন হয়, সেসব বিষয় নিয়েও বৈঠকের আলোচনা আলোচনায় গুরুত্ব পেয়েছে।”

সাংবাদিকদের অারেকটি প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমান সরকারের নেতৃত্বে দেশ অকার্যকর হয়ে গেছে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব এ অভিযোগ সঠিক নয়। বরং সংবাদ সম্মেলন করে তিনি বলতে পারতেন, তার নেতৃত্বের চরম ব্যর্থতার কথা।

বিএনপি নেত্রী খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কারাগারে স্থানান্তর সম্পর্কিত এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, এর আগে বিএনপি সব সময় অভিযোগ করেছে, খালেদা জিয়াকে পুরাতন কেন্দ্রীয় কারাগারের নির্জন প্রকোষ্ঠে রাখা হয়েছে। এখন কেরানীগঞ্জ কারাগারে নেয়ার সিদ্ধান্তে তাদের খুশি হওয়া উচিত। কারণ এখন খালেদা জিয়া যেখানে থাকবেন, সেখানে আরও অনেক বন্দি থাকেন।

এমএএম/এসজেড

এমএএম/এসজেড

Space for Advertisement