• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৯, ২০১৯, ০৯:১৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৯, ২০১৯, ০৯:১৭ পিএম

সিসি ক্যামেরার পরিধি বাড়ছে গুলশান কূটনৈতিক জোনে

সিসি ক্যামেরার পরিধি বাড়ছে গুলশান কূটনৈতিক জোনে


সিসি ক্যামেরার পরিধি বাড়ছে গুলশান-বনানীর কূটনৈতিক জোনে। সংশ্লিষ্ট এলাকার নিরাপত্তা আরও জোরদারের উদ্দেশ্যেই এ উদ্যোগ নেয়া হয়েছে। 

এ জন্য গুলশান-বনানী কূটনৈতিক এলাকায় তৃতীয় পর্যায়ের সিসি ক্যামেরা স্থাপনের জন্য ল অ্যান্ড অর্ডার কো-অর্ডিনেশন কমিটিকে (এলওসিসি) এক কোটি টাকার চেক হস্তান্তর করেছে বাংলাদেশ টেক্সটাইল মিলস্ অ্যাসোসিয়েশন। আজ রোববার (১৯ মে) ল অ্যান্ড অর্ডার কো-অর্ডিনেশন কমিটিকে (এলওসিসি) এই চেক হস্তান্তর করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান।

প্রসঙ্গত, গত ৮ এপ্রিল রাজধানীর গুলশানের হোটেল ওয়েস্টিন এর গ্র্যান্ড বলরুমে ‘ল অ্যান্ড অর্ডার’ কো-অর্ডিনেশন কমিটির (এলওসিসি) অনুষ্ঠানে সিসি ক্যামেরা কার্যক্রম ও স্মার্ট পার্কিং সিস্টেমের উদ্বোধন করা হয়। গুলশানের ১০২ নম্বর রোডে স্থাপিত কন্ট্রোল রুম থেকে ৪২টি মনিটর দিয়ে এক হাজার সিসি ক্যামেরা নিয়ন্ত্রণ করা হচ্ছে। ডিএমপির চৌকস অফিসাররা ২৪ ঘণ্টা এই ক্যামেরাগুলো নিয়ন্ত্রণ করছেন। সংশ্লিষ্ট চেক হস্তান্তর অনুষ্ঠানে ল অ্যান্ড অর্ডার কো-অর্ডিনেশন কমিটি (এলওসিসি) ও বাংলাদেশ টেক্সটাইল মিলস্ অ্যাসোসিয়েশনের কর্মকর্তাসহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এইচএম/আরআই