• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২১, ২০১৯, ০৭:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : মে ২১, ২০১৯, ০৭:৩৬ পিএম

নারায়ণগঞ্জে ৭ খুন

নূর হোসেনের স্ত্রীর বিরুদ্ধে দুদকের চার্জশিট

নূর হোসেনের স্ত্রীর বিরুদ্ধে দুদকের চার্জশিট

নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুন মামলার আসামি নূর হোসেনের স্ত্রী রোমা হোসেনের বিরুদ্ধে আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তার বিরুদ্ধে ৫ কোটি ৪৩ লাখ ২২ হাজার ১১৬ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের তথ্য প্রমাণ পেয়েছে দুদক।

মঙ্গলবার (২১ মে) বিকালে দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার বিষয়টি নিশ্চিত করেন।

দুদকের জনসংযোগ কর্মকর্তা জানান, ২০১৬ সালের ১ আগস্ট রাজধানীর রমনা মডেল থানায় দুদকের উপপরিচালক (সাবেক), বর্তমানে বিভাগীয় কার্যালয় বরিশালের পরিচালক মো. জুলফিকার আলী বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলা নম্বর ৩। কমিশনের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. শফিউল্লাহ মামলাটি তদন্ত করেন।

দুদক সূত্রে জানা যায়, নূর হোসেনের স্ত্রী রোমা হোসেন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে নিজ নামে ২ কোটি ১৮ লাখ ২০ হাজার মূল্যের স্থাবর সম্পদ এবং ৯ লাখ ৬৪ হাজার টাকা মূল্যের অস্থাবর সম্পদ অর্থাৎ মোট ২ কোটি ২৭ লাখ ৮৪ হাজার টাকার সম্পদের তথ্য দেন।

তদন্তে দেখা যায়, তার ৫ কোটি ১৫ লাখ ৩ হাজার ৩৪১ হাজার টাকার স্থাবর সম্পদ এবং ১ কোটি ১৫ লাখ ৫০ হাজার ৬৬৪ টাকার অস্থাবর সম্পদ অর্থাৎ মোট ৬ কোটি ৩০ লাখ ৫৪ হাজার ৫ টাকার সম্পদ রয়েছে। এছাড়া তার আয়কর নথি পর্যালোচনা করে ১৯৮৯-৯০ করবর্ষ থেকে ২০১৩-২০১৪ করবর্ষ পর্যন্ত তার মোট সঞ্চয়/ সম্পদ অর্জনের উৎস ছিল ৮৭ লাখ ৩১ হাজার ৮৮৯ টাকা। বাকি ৫ কোটি ৪৩ লাখ ২২ হাজার ১১৬ টাকার সম্পদ অর্জনের উৎস পাওয়া যায়নি। যা জ্ঞাত আয়ের উৎসবহির্ভূত সম্পদ অর্জন ও ভোগ দখলে রাখার অপরাধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২) ধারা এবং ২৭ (১) ধারায় চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছে কমিশন।

এইচ এম/একেএস/আরআই