• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৩, ২০১৯, ০৫:১৫ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৩, ২০১৯, ০৫:১৫ পিএম

শোকবার্তা

খালিদ হোসেন সঙ্গীত জগতের এক শ্রেষ্ঠ প্রতিভা : মির্জা ফখরুল

খালিদ হোসেন সঙ্গীত জগতের এক শ্রেষ্ঠ প্রতিভা : মির্জা ফখরুল

নজরুল সঙ্গীত শিল্পী খালিদ হোসেনকে দেশের সঙ্গীত জগতের এক শ্রেষ্ঠ প্রতিভা হিসেবে উল্লেখ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (২৩ মে) বিকালে এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, ‘‘খালিদ হোসেন নজরুল সঙ্গীতকে এমন এক মার্গে উন্নীত করেছিলেন যা সত্যিই বিস্ময়কর। তার কন্ঠে গাওয়া অসংখ্য নজরুল সঙ্গীত যুগ যুগ মানুষের হৃদয়কে স্পর্শ করে যাবে। সঙ্গীত জগতে খালিদ হোসেনের অসামান্য অবদান অবিস্মরণীয়। তার গাওয়া প্রতিটি গান সঙ্গীতানুরাগী মানুষকে বিমোহিত করতো। তার গানের সুর-মূর্ছনা মানুষের হৃদয়ে অম্লান ও অমর হয়ে থাকবে। সঙ্গীত জগতের বিশাল ভুবনে তিনি ছিলেন একজন কিংবদন্তী। তার মৃত্যুতে দেশ একজন উচ্চমানের শিল্পীকে হারালো। আমি তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শোকবার্তায় মরহুম খালিদ হোসেনের রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারবর্গ, গুণগ্রাহী ও শুভাকাঙ্খীদের প্রতি গভীর সমবেদনা জানান। অপর এক শোকবার্তায় একুশে পদকপ্রাপ্ত নজরুল সঙ্গীত শিল্পী খালিদ হোসেনের মৃত্যুবরণ করায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তারেক রহমান খালিদ হোসেনকে একজন গুণী নজরুল সঙ্গীত শিল্পী হিসেবে আখ্যায়িত করে বলেন, ‘‘নজরুল গীতিতে তার গাওয়া প্রত্যেকটি গান এদেশের সঙ্গীতপ্রিয় মানুষের হৃদয়কে আবেগাপ্লুত করতো।’’ 

টিএস/এসএমএম