• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ২৬, ২০১৯, ০২:১০ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৬, ২০১৯, ০২:২১ পিএম

কমলাপুর রেলস্টেশনে টিকিট প্রত্যাশীদের ভিড়

কমলাপুর রেলস্টেশনে টিকিট প্রত্যাশীদের ভিড়

কমলাপুর রেলস্টেশনে ৩ জুনের টিকিট প্রত্যাশীদের উপচে পড়া ভিড়। সবাই অফিস ছুটির দিন বাড়ি ফিরতে চান। এ কারণে শেষদিন কমলাপুর স্টেশনে টিকিট পাওয়ার আসায় লাইনে দাঁড়িয়ে আছেন অসংখ্য যাত্রী। রোববার (২৬ মে) সকালে কমলাপুর রেল স্টেশনে এ দৃশ্য দেখা যায়।

জানা যায়, রোববার থেকে ৩ জুনের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। ফলে সকাল থেকেই কমলাপুর রেলস্টেশনে টিকিট প্রত্যাশীরা ভিড় করেছেন। 

তাদের একজন তাহমিনা। পরিবার নিয়ে দিনাজপুর যাবেন তিনি। ৩ জুনের টিকিটের চাহিদা থাকবে বেশি সেই কথা চিন্তা করেই তিনি আজ সাহরি খেয়েই নারায়ণগঞ্জ থেকে চলে এসেছেন কমলাপুরে। কিন্তু এত ভোরে এসেও তিনি এখনও ৬০ জনের পেছনে দাঁড়িয়েছেন। টিকিট পেয়েছেন ১২টা পরে। তারপরেও তিনি খুশি কারণ তিনি তার কাঙ্খিত তারিখে টিকিট পেয়েছেন।

মিলন সরকার যাবেন রাজশাহী, তিনি লাইনে দাঁড়িয়েছেন সকাল ৬টায়। লম্বা লাইনের পেছনে পড়েছেন। তবে গরমের তীব্রতা কম থাকার কারণে অন্যদিনের তুলনায় টিকিট প্রত্যাশীদের কষ্ট আজ অনেকটাই কম হচ্ছে বলেও জানান অনেকেই।

টিকিট প্রত্যাশীরা জানান, ৩ জুন শেষ কর্ম দিবস, তাই অফিস শেষ করেই বেশিরভাগ লোকজন গ্রামের বাড়ির উদ্দেশ্যে পাড়ি জমাবেন। তাই আজ কমলাপুরে ভিড় বেশি। 

এদিকে কমলাপুরের স্টেশনের ম্যানেজার মোহাম্মদ আমিনুল হক দৈনিক জাগরণকে জানান, এই চিত্র প্রতিবছরই দেখা যায়, কারণ ঈদের আগে শেষ কর্ম দিবসের দিনেই টিকিটের চাহিদা বেশি থাকে। ফলে ওই দিনের টিকিটের জন্যও ভিড় থাকে বেশি।

এ বিষয়ে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, ঈদে প্রচণ্ড চাপ হওয়াটা স্বাভাবিক। একসঙ্গে সব মানুষ গ্রামে যাবে আনন্দ ভাগাভাগি করতে। মানুষের ছোটখাটো ভোগান্তি মেনে নিতে হবে।

টিএইচ/ একেএস