• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ২৬, ২০১৯, ০২:২২ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৬, ২০১৯, ০২:২৬ পিএম

রোহিঙ্গারাই ভবিষ্যতের জঙ্গি : শাহরিয়ার কবির 

রোহিঙ্গারাই ভবিষ্যতের জঙ্গি : শাহরিয়ার কবির 
একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির বলেছেন, রোহিঙ্গারাই ভবিষ্যতে বাংলাদেশে জঙ্গি মৌলবাদী সন্ত্রাসের অন্যতম উৎস হতে পারে। রোববার (২৬ মে) সকালে জাতীয় প্রেসক্লাবে ‘বাংলাদেশে আইএস এর নতুন হুমকি ও কার্যক্রম: সরকার ও নাগরিক সমাজের করণীয়’ নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ আশঙ্কা প্রকাশ করেন তিনি।

শাহরিয়ার কবির বলেন, বাংলাদেশ আশ্রয় নেয়া রোহিঙ্গা শিবিরে এ পর্যন্ত ৩৯টি জঙ্গি রোহিঙ্গা সংগঠনের সন্ধান পাওয়া গেছে, যা দেশের জন্য হুমকি স্বরূপ। 

তিনি আরও বলেন, ওয়াজ বা খুৎবায় যারা ভিন্ন সম্প্রদায়, ভিন্নমত, ভিন্ন ধর্ম ও ভিন্ন জীবনধারায় বিশ্বাসীদের বিরুদ্ধে বিদ্বেষমূলক বক্তব্য প্রচার করে তাদেরকে প্রতিহত করতে হবে।

এ সময় মাদ্রাসা শিক্ষাকে মানবিক ও যুগোপযোগী করার পাশাপাশি সব শিক্ষা মাধ্যমে বাঙালির ইতিহাস ও মুক্তিযুদ্ধের ইতিহাস পাঠ বাধ্যতামূলক করার দাবি জানান তিনি। সেই সাথে সব শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত গাওয়া বাধ্যতামূলক করার দাবিও জানান শাহরিয়ার কবির।

এ সময় ওয়াজের জন্য দেশে ধর্মীয় বিদ্বেষ ও নারী নির্যাতন বাড়ছে বলে মন্তব্য করেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সহ-সভাপতি অধ্যাপক মুনতাসীর মামুন।

জেড এইচ/টিএফ