• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৬, ২০১৯, ০৬:১৬ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৬, ২০১৯, ০৬:১৬ পিএম

লুটপাটে বাদ যায়নি মসজিদের পিলারও : বাংলাদেশ ন্যাপ

লুটপাটে বাদ যায়নি মসজিদের পিলারও : বাংলাদেশ ন্যাপ

সরকারি দলের নেতাদের লুটপাট থাবা থেকে মসজিদের পিলাও রক্ষা পায়নি বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া। একই সঙ্গে তারা এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

রোববার (২৬ মে) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় অবিলম্বে ঘটনার সঙ্গে জড়িত নৈতিকতা বিবর্জিত-লোভি লুটেরা ও তার সহযোগিদের গ্রেফতার, দৃষ্টান্তমূলক শাস্তি এবং মসজিদের পিলার যথাস্থানে যথাযথভাবে প্রতিষ্ঠার দাবি জানান।

নেতৃদ্বয় বলেন, বায়তুল মোকাররম ইউনিট আওয়ামী লীগ নেতা মো. সোহরাব হোসেন গাজীর স্ত্রীর মালিকানাধীন দোকান বড় করতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ভার বহনকারী মূল দুটি পিলারের একটি এবং এর সঙ্গে যুক্ত ১৫ ফুট দেয়াল রাতের আঁধারে ভেঙে ফেলা কতটা অনৈতিক ও ধৃষ্টতাপূর্ণ তা সকলকে ভাবা উচিত। লুটের সীমা এতটাই নিচে নেমেছে যে মসজিদের পিলার গায়েব করে দিতেও এখন তারা কুন্ঠিত হন না।

তারা বলেন, দোকানটির ভেতরে ২৪.৭৭ বর্গফুট ব্যাসের একটি লোড বিয়ারিং পিলার ছিল। সম্পূর্ণ অবৈধভাবে পিলারটি অপসারণ করা হয়। এ পিলারের সঙ্গে সংযুক্ত ১৫ ফুট লোড বিয়ারিং দেয়ালটিও ভেঙে ফেলা হয়েছে। যে পিলারটি ভেঙে ফেলা হয়েছে এটির সমান্তরালে উত্তর পাশে আরেকটি পিলার রয়েছে। মূলত এ দুটি পিলারের উপরই মসজিদ ভবনটির লোড পড়েছে। পিলার ও দেয়াল অপসারণের ফলে মূল মসজিদ ভবনের মারাত্মক ক্ষতি হয়েছে। যে কোনো সময় ঘটতে পারে বড় কোনো দুর্ঘটনা।

নেতৃদ্বয় দ্রুত এ বিষয়ে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী, ধর্মপ্রতিমন্ত্রী, ইসলামিক ফাউন্ডেশন এবং সরকারের সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

টিএস/বিএস