• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৩১, ২০১৯, ০৩:১১ পিএম
সর্বশেষ আপডেট : মে ৩১, ২০১৯, ০৩:১১ পিএম

কুয়েতে বাড়ছে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্য

কুয়েতে বাড়ছে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্য
সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ গত ১১ থেকে ১৪ মার্চ কুয়েত সফরকালে সে দেশের সশস্ত্র বাহিনীর চিফ অফ জেনারেল স্টাফের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন- ছবি: সংগৃহীত

 

কুয়েতে বাড়ছে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্য সংখ্যা। সরকারের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ককের ফলশ্রুতিতে দেশটির সরকার বাংলাদেশের সেনাবাহিনীর সদস্য সংখ্যা বৃদ্ধি করা হচ্ছে। শুক্রবার (৩১ মে) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

কুয়েতে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর ওকেপি-৯ কন্টিনজেন্টের সদস্য সংখ্যা ২৫০ জন থেকে বৃদ্ধি করে ৬৩৯ জনে অনুমোদন দেয়া হয়। কুয়েত সরকার যত দ্রুত সম্ভব বর্ধিত এই জনবল পাঠানোর অনুরোধ জানিয়েছে দেশটির লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ খালিদ আল-খাদের পক্ষ থেকে। 

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (৩০ মে) বিকালে কুয়েত সরকারের পক্ষ থেকে সেনাবাহিনী বৃদ্ধির অনুমোদন পাওয়া গেছে। এখন অপেক্ষা আর আনুষ্ঠানিকতা।

এর আগে ১১ মার্চ চার দিনের সফরে কুয়েতে যান বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদসহ বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি। সফরকালে কুয়েতে সশস্ত্র বাহিনীর চিফ অফ জেনারেল স্টাফের সঙ্গে সাক্ষাৎ করেন তারা। ওই সময় তিনি দ্বিপাক্ষিক সহযোগিতামূলক বিভিন্ন বিষয়ে আলোচনার পাশাপাশি কুয়েতে নিযুক্ত বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কন্টিনজেন্টের সদস্য সংখ্যা বৃদ্ধির জন্য অনুরোধ করেন।

প্রসঙ্গত, বর্তমানে কুয়েতে নিযুক্ত বাংলাদেশ সেনাবাহিনীর ওকেপি-৯ কন্টিনজেন্ট সরাসরি কুয়েতে সশস্ত্র বাহিনীর অধীনে অত্যন্ত সফলতার সঙ্গে বিভিন্ন ধরনের নির্মাণ কাজে নিয়োজিত রয়েছে।

এইচ এম/টিএফ