• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১, ২০১৯, ০২:২১ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১, ২০১৯, ০২:২৮ পিএম

বাংলাদেশি পর্যটকদের ভিসা দিতে মরিশাসকে প্রতিমন্ত্রীর আহ্বান

বাংলাদেশি পর্যটকদের ভিসা দিতে মরিশাসকে প্রতিমন্ত্রীর আহ্বান
 বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী -ফাইল ছবি

বাংলাদেশি পর্যটকদের অন-এরাইভাল ভিসা দেয়ার জন্য মরিশাসকে আহ্বান জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। 

শনিবার (১ জুন) মরিশাসের পর্যটন মন্ত্রী অনিল কুমার গায়ান এর সঙ্গে বৈঠককালে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ তার সকল বন্ধুর সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক আরও দৃঢ় করতে সহযোগিতার মানসিকতা নিয়ে কাজ করছেন। এ সময় তিনি মরিশাসে কর্মরত বাংলাদেশের শ্রমিকদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়েও কথা বলেন।

বৈঠকে মরিশাসের পর্যটন মন্ত্রী অনিল কুমার গায়ান তার দেশ ভ্রমণ করার জন্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীকে ধন্যবাদ জানান।

এ সময় তিনি বাংলাদেশের উন্নয়নের ভূয়সী প্রশংসা করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নশীল দেশগুলোর জন্য অনুকরণীয় দৃষ্টান্ত হয়েছে। বাংলাদেশের পর্যটকদের অন-এরাইভাল ভিসা প্রদানের সুযোগসহ অন্যান্য সকল সুযোগ সুবিধা প্রদানের বিষয়ে মরিশাসের সরকার আন্তরিক। তারা বিষয়টি নিয়ে আন্তরিকভাবে কাজ করবেন। বাংলাদেশি শ্রমিকদের স্বার্থ সংশ্লিষ্ট সকল বিষয় তিনি গুরুত্বের সঙ্গে মরিশাসের প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করবেন।

বৈঠকে মরিশাসে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রেজিনা আহমেদ ও মরিশাসের পর্যটন সচিব সহ দুই দেশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। বৈঠক শেষে তারা (বাংলাদেশের প্রতিনিধি দল) মরিশাসের একটি গার্মেন্টস ফ্যাক্টরি পরিদর্শন করেন। 

উল্লেখ্য মরিশাসে বিভিন্ন গার্মেন্টস ফ্যাক্টরিতে প্রায় ২৪ হাজার বাংলাদেশি শ্রমিক কর্মরত রয়েছে।

একেএস