• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৭, ২০১৯, ০৪:২৯ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৭, ২০১৯, ০৪:২৯ পিএম

জোড়াতালি দিয়ে আওয়ামী লীগ চলতে পারে না : ওবায়দুল কাদের 

জোড়াতালি দিয়ে আওয়ামী লীগ চলতে পারে না : ওবায়দুল কাদের 
আওয়ামী লীগের যৌথ সভায় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের- ছবি- জাগরণ

দলে নতুন সদস্য সংগ্রহের তাগিদ দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি দলীয় নেতা-কমীদের উদ্দেশে বলেছেন, জোড়াতালি দিয়ে আওয়ামী লীগ চলতে পারে না।কেউ কোনো স্বার্থে বশীভূত হলে কমিটি টিকবে না। 
 
সোমবার (১৭ জুন) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ে আওয়ামী লীগের প্রধান কার্য়ালয়ে অনুষ্ঠিত ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের এক যৌথসভায় তিনি এমন তাগিদ দেন। 

আগামী ২৩ জুন আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এ সভার আয়োজন করে। 
 
দলীয় নেতাকর্মীদের তাগিদ দিয়ে কাদের বলেন, আওয়ামী লীগে অনেক সাহসী, ত্যাগী ও দুঃসময়ের নেতা ছিলেন। যারা আমাদের ছেড়ে চলে গেছেন। সম্প্রতিও অনেকে আমাদের ছেড়ে চলে গেছেন। কিন্তু হারিয়ে যাওয়াদের রিপ্লেসমেন্ট কি আমরা করতে পারছি? নেত্রী বার বার তাগিদ দেয়ার পরও আমরা সদস্য সংগ্রহ করিনি। এজন্য নতুন রিক্রুটমেন্ট হচ্ছে না। গত নির্বাচনে যারা নৌকার পক্ষে কাজ করেছে তাদের সদস্য হিসেবে ধারণ করতে হবে, না হলে কিছুদিন পরে তারা ভুলে যাবে। কিন্তু সদস্য একবার হয়ে গেলে তাদের একটা অন্তরের তাগিদ থাকবে পার্টির প্রতি, নেত্রীত্বের প্রতি। নতুন কর্মী সৃষ্টি করতে হবে, কারণ কর্মীরাই হচ্ছে আওয়ামী লীগের প্রাণ। শেখ হাসিনা এক/এগারোতে কারাগার থেকে বের হতে পারতেন না যদি কর্মীরা ঐক্যবদ্ধ না থাকতো। কর্মীরাই পারে দুঃসময়ে আওয়ামী লীগকে বাঁচিয়ে রাখতে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এখন যদি আমরা ক্ষমতার দাপট দেখাই তবে কেউ আমাদের মনে রাখবে না। এই কথা আমাদের সবাইকে মনে রাখতে হবে। পকেট কমিটি কারও কাজে আসবে না। সুবিধাভোগীদের পার্টি আওয়ামী লীগ নয়, এটা মনে রাখতে হবে। দলের যখন আবার দুঃসময় আসবে তখন দেখবেন, সুবিধাভোগীদের হাজার পাওয়ারের বাতি জ্বালিয়েও খুঁজে পাওয়া যাবে না। আওয়ামী লীগকে বাঁচাতে চাইলে এটা আমাদের সবাইকে মনে রাখতে হবে।

ওবায়দুল কাদের বলেন,‘আমাদের নেত্রী শেখ হাসিনার নেতৃত্ব এখন শুধু বাংলাদেশে নয় সারা বিশ্বে প্রতিষ্ঠিত হয়েছে। নেত্রী নিজে তার যোগ্যতা-দক্ষতা দিয়ে অর্জন করেছেন ।’ 

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন-  আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদসহ বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীরা।  
 
এই সপ্তাহে  খালেদা জিয়া জামিনে মুক্তি পাবেন বিএনপি নেতা ব্যারিষ্টার মওদুদ আহমেদের এমন বক্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তিনি বিজ্ঞ আইনজীবী। তিনি হয়তো বুঝতে পেরেছেন। তবে খালেদা জিয়ার জামিন বিষয়ে সরকারের হস্তক্ষেপ করার কোনো প্রশ্নই ওঠে না। কারণ সরকার সবসময় বিচার বিভাগের স্বাধীনতার প্রতি শ্রদ্ধাশীল। 

এএইচএস/বিএস