• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২০, ২০১৯, ০৪:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২০, ২০১৯, ০৪:৫৭ পিএম

সাত দিনের সফর শেষে দেশে ফিরলেন রাষ্ট্রপতি

সাত দিনের সফর শেষে দেশে ফিরলেন রাষ্ট্রপতি
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

তাজিকিস্তানও উজবেকিস্তান ৭ দিনের সরকারি সফর শেষে বুধবার (১৯ জুন) রাতে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ । বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি একটি ফ্লাইট রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। খবর বাসসের।

এ সময় আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক, কূটনৈতিক কোরের ডিন ও ভ্যাটিকানের রাষ্ট্রদূত আর্চ বিশপ জর্জ কোচেরি, পররাষ্ট্র সচিব,প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব এবং তিন বাহিনী প্রধান, পুলিশের মহাপরিদর্শকসহ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা বিমানবন্দরে রাষ্ট্রপতিকে স্বাগত জানান।

এর আগে,ভিভিআইপি ফ্লাইটটি রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের নিয়ে স্থানীয় সময় ৩টা ১৫ মিনিটে উজবেকিস্তানের রাজধানী তাসখন্দ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। উজবেকিস্তানের উপপ্রধানমন্ত্রী আজিজ আবদুল করিমভ, উজবেকিস্তানে বাংলাদেশের রাষ্ট্রদূত মসউদ মান্নান এবং দু’দেশের পদ¯’ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান।

এ সফরে রাষ্ট্রপতির পত্নী রাশিদা খানম,পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, রেজওয়ান আহমেদ তৌফিক এমপি এবং রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা তার সঙ্গে ছিলেন।

টিএইচ/বিএস