• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯, ৬ কার্তিক ১৪২৬
প্রকাশিত: জুন ২০, ২০১৯, ০৭:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২০, ২০১৯, ০৭:৫৯ পিএম

আইন নিজস্ব গতিতে চলবে : খালেদার মুক্তি বিষয়ে আইনমন্ত্রী 

জাগরণ প্রতিবেদক 
আইন নিজস্ব গতিতে চলবে : খালেদার মুক্তি বিষয়ে আইনমন্ত্রী 
আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক

খালেদা জিয়ার কারা মুক্তির বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন,এতিমের টাকা চুরির দায়ে বিচারিক আদালত খালেদা জিয়ার পাঁচ বছর সাজা দিয়েছে এবং আপিল আদালত অর্থাৎ হাইকোর্ট ওই সাজা বাড়িয়ে ১০ বছর করেছে।এখন আইন তার নিজস্ব গতিতে চলবে। আইনের গতি কোথায় গিয়ে দাঁড়ায় দেখা যাক। 

বৃহস্পতিবার (২০ জুন) ভোলার জেলা ও দায়রা জজ ফেরদৌস আহমেদ এর সভাপতিত্বে চরফ্যাশন উপজেলায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের উদ্বোধন অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।  

বাংলাদেশের কোনো উপজেলা শহরে এই প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত চালু হলো।

প্রধান অতিথির বক্তব্যে আনিসুল হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের কথা বলেন। জনগণের কষ্ট বোঝেন। তিনি তেতুলিয়া থেকে টেকনাফ পর্যন্ত সকল মানুষের মুখে হাসি ফুটাতে চান। ন্যায্য দাবি উপস্থাপন করা হলে তিনি কখনোই সেটা ফিরিয়ে দেন না। মা যেভাবে সন্তান মানুষ করে  প্রত্যেকটা বাঙালিকে তিনি সেভাবে মানুষ করার চেষ্টা করছেন। 

আনিসুল হক বলেন, শেখ হাসিনা  বাংলাদেশকে আজকে সারা বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত করে তুলেছেন। তিনি বলেন,  স্বাধীনতার পর একটি কুচক্রী মহল বাংলাদেশের স্বাধীনতা নিয়ে  প্রশ্ন তুলেছিলো। একজন মহাজ্ঞানী বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি আখ্যা দিয়েছিলেন এবং এটাকে প্রতিষ্ঠিত করার জন্য বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়েছিল। ২১ বছর বাঙালি জাতিকে দাবীয়ে রাখার চেষ্টা করা হয়েছিল। এরপর ১৯৯৬ সালে শেখ হাসিনা বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী হওয়ার মাধ্যমে বাংলাদেশের আকাশে নতুন সূর্যোদয় হয়। এরপর থেকে বাংলাদেশের উন্নয়নের চাকা ঘুরতে শুরু করেছে।
 
তিনি বলেন, ২০০৫-০৬ অর্থ বছরে যেখানে বাংলাদেশের জাতীয় বাজেট ছিলো ৬১ হাজার ৫৮ কোটি টাকা সেখানে ২০১৯-২০ অর্থ বছরে বাংলাদেশের জাতীয় বাজেটের আকার দাঁড়িয়েছে ৫ লাখ ২৩ হাজার কোটি টাকা। তিনি বলেন, যাদের জনগণের সঙ্গে কোনো সম্পর্ক নেই তারাই এই বাজেট নিয়ে সমালোচনা করছে। যতদিন শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকবেন ততদিন বাংলাদেশের মানুষের চিন্তা করতে হবে না। আপনারা শেখ হাসিনার প্রতি  এ আস্থা রাখতে পারেন। 

অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব,আইন সচিব আবু সালেহ শেখ মো জহিরুল হকসহ স্থানীয় নেতৃবৃন্দ বক্তৃতা করেন।

টিএইচ/বিএস 
 

Islami Bank