• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুন ২৪, ২০১৯, ০৪:১৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৪, ২০১৯, ০৪:১৫ পিএম

আপনার সন্তান কী করছে খোঁজ নিন

আপনার সন্তান কী করছে খোঁজ নিন
ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, আপনার সন্তান ঘরের ভেতর কী করছে? কোন সাইট ব্রাউজ করছে, কী দেখছে, তার খোঁজ নিন। শিক্ষা প্রতিষ্ঠানে গেলে টিফিন টাইমে কী করে, কোথায় যায়, তা শিক্ষককদের খোঁজ নেয়ার দায়িত্ব। সবার সঙ্গে সমন্বয় করা গেলে জঙ্গিবাদ নির্মূল সম্ভব হবে। 

সোমবার (২৪ জুন) রাজধানীর গুলশানের এক হোটেলে উগ্রবাদ প্রতিরোধে জন প্রতিনিধিদের করণীয় শীর্ষক দিনব্যাপ্যী কর্মশালায় তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন,পরিবারিক, শিক্ষা প্রতিষ্ঠান, সমাজিক ও রাজনৈতিকভাবে জঙ্গিবাদ নির্মূল সম্ভব। এক্ষেত্রে সবাইকে সমন্বিতভাবে কাজ করতে হবে। নাগরিকদের তথ্য সংগ্রহ প্রসঙ্গে তিনি বলেন, নগরবাসীকে টেকসই নিরাপত্তা দেয়ার লক্ষ্যে আমরা তথ্য সংগ্রহ সপ্তাহ পালন করি। অভূতপূর্ব সাড়া পেয়েছি। সারা বাংলাদেশে যেটি নেই আমরা ঢাকা মেট্রোপলিটন পুলিশ সেটি করেছি। নতুন করে আরো পাঁচ লাখ নাগরিকের তথ্য ডিএমপির ডাটাবেজে যুক্ত হবে বলে আশা করছি।

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের অপরাধে জড়িয়ে পড়ার বিষয়ে ডিএমপি কমিশনার বলেন, কেউ যদি ব্যক্তি স্বার্থে খারাপ কাজ করে তাহলে সে দায়ভার আমরা নেবো না। পুলিশের মধ্যে দু’একজন খারাপ থাকতে পারে। এ জন্য পুলিশের কার্যক্রম নিয়ে প্রশ্ন তোলা ঠিক না।

ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিট প্রধান অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-  ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। এছাড়া ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এইচ এম/বিএস