• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুন ২৪, ২০১৯, ০৮:০৩ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৪, ২০১৯, ০৯:০৮ পিএম

উপ-নির্বাচন

বগুড়া-৬ (সদর) আসনে বিএনপির সিরাজ নির্বাচিত

বগুড়া-৬ (সদর) আসনে বিএনপির সিরাজ নির্বাচিত
বিএনপির প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ

বগুড়া-৬ (সদর) আসনে একাদশ জাতীয় সংসদের উপ-নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ। ধানের শীষ প্রতীকে তিনি ভোট পেয়েছেন ৮৮ হাজার ৪২৩ ভোট।

সোমবার (২৪ জুন) বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসারের নির্বাচনি কন্ট্রোলরুম সূত্রে এ তথ্য জানানো হয়েছে।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী টি জামান নিকেতা পেয়েছেন ৩২ হাজার ১৯৮ ভোট। এরশাদের জাতীয় পার্টি মনোনীত সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম ওমর লাঙ্গল মার্কায় পেয়েছেন ৬ হাজার ৯শ ভোট। অপরদিকে স্বতন্ত্র প্রার্থী মিনহাজ মণ্ডল আপেল মার্কায় পেয়েছেন ২ হাজার ৯শ ১১ ভোট।

সোমবার সকাল ৯টা থেকে বগুড়ার ১শ ৪১টি ভোট কেন্দ্রে সকাল থেকে শুরু হওয়া ভোট গ্রহণ চলে বিকাল ৫টা পর্যন্ত। ১টি কেন্দ্রের ইভিএম নষ্ট থাকায় সেই কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়নি বলে জানিয়েছেন বগুড়া জেলা নির্বাচন অফিসের সূত্র।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া সদর আসনে জয়লাভ করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে শপথ না নেয়ায় জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বগুড়া-৬ (সদর) আসনটি শূন্য ঘোষণা করেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর পেয়েছিলেন ২লাখ ৫ হাজার ৯৮৭ ভোট এবং নুরুল ইসলাম ওমর পান ৩৯ হাজার ৯৬১। তবে ২০১৪ সালে এই আসনে জাতীয় পার্টির নুরুল ইসলাম ওমর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন।

জেডএইচ/এসএমএম