• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৯, ২০১৯, ০৪:০৩ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৯, ২০১৯, ০৪:০৩ পিএম

ঢাবিতে ২ দিন ব্যাপী ‘৬ষ্ঠ নগর সংলাপ’ শুরু

ঢাবিতে ২ দিন ব্যাপী ‘৬ষ্ঠ নগর সংলাপ’ শুরু
বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ৬ষ্ঠ নগর সংলাপ শুরু -ছবি : জাগরণ

ঢাকা বিশ্ববিদ্যালয় দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগ এবং Urban Ingo Forum-এর যৌথ উদ্যোগে Live-able City for All শীর্ষক ৬ষ্ঠ নগর সংলাপ শুরু হয়েছে। শনিবার (২৯ জুন) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ২দিন ব্যাপী এ সংলাপ শুরু হয়।

হেবিট্যাট ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল বাংলাদেশের ন্যাশনাল ডিরেক্টর জন আর্মস্ট্রং-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান প্রধান অতিথি এবং মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ্ কামাল বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয় আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল মূল প্রবন্ধ উপস্থাপন করেন। কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড-এর কান্ট্রি ডিরেক্টর এ কে এম মুছা, ক্রিশ্চিয়ান এইড-এর কান্ট্রি ডিরেক্টর সাকিব নবী, সংলাপের সমন্বয়কারী এ এম নাসির উদ্দীন প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

সংলাপে এনামুর রহমান ঢাকা শহরকে দূষণ মুক্ত রাখতে কার্যকর ভূমিকা পালনের জন্য জনগণের প্রতি আহ্বান জানান। এ ব্যাপারে জনসচেতনতা সৃষ্টির ওপর তিনি গুরুত্বারোপ করেন। এ সময় বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের বিশেষজ্ঞ ও পেশাজীবীগণ উপস্থিত ছিলেন।

এমআইআর/ একেএস