• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৪, ২০১৯, ১২:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৪, ২০১৯, ০১:০৬ পিএম

দলীয় কর্মীরা সন্ত্রাসী ঘটনায় জড়িত থাকলে ছাড় নয় : সেতুমন্ত্রী 

দলীয় কর্মীরা সন্ত্রাসী ঘটনায় জড়িত থাকলে ছাড় নয় : সেতুমন্ত্রী 


আওয়ামী লীগের অনেক নেতারা জেলে আছেন, আদালতে হাজিরা দিচ্ছেন উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বরগুনাতেই নয়, দেশের কোথাও কোন হত্যা বা সন্ত্রাসী ঘটনায় দলীয় নেতা-কর্মীদের সম্পৃক্ততা পাওয়া গেলে কোন ছাড় নয়। এ বিষয়ে প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনা রয়েছে। 

আজ বৃহস্পতিবার (৪ জুলাই) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের নব নির্বাচিত কমিটির সঙ্গে বৈঠকে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
  
সেতু মন্ত্রী বলেন, বরগুনার রিফাত হত্যয় জড়িতদের দলীয় সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাকেও আইনের আওতায় আনা হবে। ফেনীর ঘটনায় আওয়ামী লীগের উপজেলা সভাপতিও এখন কারাগারে আছেন।

সন্ত্রাসী নয়ন বন্ডের ক্রসফায়ারে নিহত হবার বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় যে বক্তব্য দিয়েছে সেটাই সঠিক বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

ঈশ্বরদীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ট্রেনে গুলি করার মামলার গতকালের রায়ের বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যকে চিরাচরিত বক্তব্য উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, এ রায় ঐতিহাসিক রায়।

সেদিনের বিভীষিকাময় সেই ঘটনা আপনারা দেখেননি। বিএনপি আদালত মানে না, রায় মানে না। রায় বিপক্ষে গেলেই চিরাচরিত সমালোচনা। 

ওবায়দুল কাদের পদ্মা সেতুর বিষয়ে বলেন, পদ্মাসেতু'তে এখন আর কোন অনিশ্চয়তা নেই। ইতিমধ্যেই পদ্মা সেতুর সোয়া দুই কিলোমিটার দৃশ্যমান হয়েছে। এখন আগের চেয়ে পদ্মায় কাজের গতি অনেক বেড়েছে বলে জানান সেতু মন্ত্রী। 

এমএএম/আরআই