• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৪, ২০১৯, ০৪:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৪, ২০১৯, ০৪:৩৬ পিএম

বরিশাল বিভাগীয় প্রতিনিধি সভায় আমু

উন্নয়নের ধারা অব্যহত রাখতে দলকে সুসংগঠিত হতে হবে

উন্নয়নের ধারা অব্যহত রাখতে দলকে সুসংগঠিত হতে হবে
বরিশাল বিভাগীয় প্রতিনিধি সভায় আওয়ামী লীগের শীষ নেতারা - ছবি : জাগরণ

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি বলেছেন, চারদিকে ষড়যন্ত্র চলছে। এ ষড়যন্ত্র প্রতিহত করে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। আর এজন্য দলকে আরো শক্তিশালী করতে হবে। তাই তৃণমূল পর্যায় থেকে দলকে সুসংগঠিত করতেই সারাদেশে আওয়ামী লীগের প্রতিনিধি সভা করা হবে।

আজ বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে নগরীর বরিশাল ক্লাবের অমৃত লাল দে মিলনায়তনে আওয়ামী লীগের বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য, বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ও পার্বত্য শান্তিচুক্তি পরিবীক্ষণ কমিটির মন্ত্রী পদমর্যাদার আহ্বায়ক আবুল হাসানাত আবদুল্লাহ এমপি।

প্রধান অতিথির বক্তৃতায় আমির হোসেন আমু আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন শুধু জাতীয় নেতা নয়, তিনি এখন আন্তর্জাতিক নেতাও। এখন পর্যন্ত তিনি ৩৭টি আন্তর্জাতিক পুরস্কার লাভ করেছেন। তার হাতকে আরো শক্তিশারী করে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার উন্নয়নে বিশ্বাস করে। যার প্রমাণ এই দক্ষিণাঞ্চল। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পরে প্রধানমন্ত্রী অবহেলিত এই অঞ্চলের চিত্র পাল্টে দিয়েছেন। বরিশাল বিশ্ববিদ্যালয়, বরিশাল শিক্ষা বোর্ড, ইঞ্জিনিয়ারিং কলেজ, পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র, দেশের তৃতীয় বৃহত্তর পায়রা সমুদ্র বন্দর, কুয়াকাটাকে পর্যটন এলাকা ঘোষণা, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতুসহ কুয়াকাটা পর্যন্ত চারটি সেতু নির্মাণ ও সড়ক উন্নয়ন করেছেন। যা এর আগে কোনো সরকারই করেনি। এমনকী দক্ষিণাঞ্চলবাসীর প্রাণের দাবি পদ্মা সেতু নির্মাণ কাজ দ্রুততার সঙ্গে এগিয়ে চলছে। এটি বাস্তবায়ন হলে বরিশাল অঞ্চল হবে অর্থনৈতিক রাজধানী। মিনি সিঙ্গাপুরে পরিণত হবে এই অঞ্চল। তাই দলকে সুসংগঠিত করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রীর হাতকে আরো শক্তিশালী করার জন্য তিনি নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

সভায় প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, উপদেষ্টামণ্ডলীর সদস্য হাফিজ মল্লিক, আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, আইন বিষয়ক সম্পাদক এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করীম এমপি, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, আন্তর্জাতিক সম্পাদক ড. শাম্মী আহমেদ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য গোলাম রাব্বানী চিনু।

এছাড়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) আ ফ ম বাহাউদ্দিন নাছিমের সঞ্চালনায় অনুষ্ঠিত বিভাগীয় প্রতিনিধি সভায় পানি সম্পদ প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহিদ ফারুক শামীম, বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলালসহ বরিশাল বিভাগের জেলা ও উপজেলা এবং পৌরসভা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক, দলীয় সংসদ সদস্য, জেলা পরিষদ ও উপজেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়রসহ আড়াই শতাধিক প্রতিনিধি এই সভায় অংশগ্রহণ করেন।

সকাল ১১টায় শুরু হয় আওয়ামী লীগের বরিশাল বিভাগীয় প্রতিনিধি সভার কার্যক্রম। তবে এর মূল পর্ব শুরু হয় দুপুর ১টার দিকে। সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি উদযাপন, আওয়ামী লীগের কর্মী সংগ্রহ ও ঝিমিয়ে পড়া নেতাকর্মীদের উজ্জীবিত করতে বিভিন্ন বিষয়ে আলোচনা ও দিকনির্দেশনা দেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

এফসি

আরও পড়ুন