• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৯, ২০১৯, ০৮:১১ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৯, ২০১৯, ০৮:১৫ পিএম

চাকরিতে আবেদনের বয়স ৩৫ করার দাবি

২৪ ঘণ্টার মধ্যে দাবি না মানলে কঠোর আন্দোলন

২৪ ঘণ্টার মধ্যে দাবি না মানলে কঠোর আন্দোলন
ঢাবির সাংবাদিক সমিতির কার্যালয়ে আয়োজিত বাংলাদেশ সাধারণ ছাত্র কল্যাণ পরিষদের সংবাদ সম্মেলন -ছবি : জাগরণ

আগামী ২৪ ঘণ্টার মধ্যে সরকারি ও বেসরকারি সব ধরনের চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র কল্যাণ পরিষদ।

মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এই হুঁশিয়ারি দেয়।

চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার বিষয়ে গতকাল সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বক্তব্যের প্রতিক্রিয়ায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করে তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান সংগঠনটির প্রধান সমন্বয়ক মুজাম্মেল মিয়াজী। লিখিত বক্তব্যে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, বিসিএস পরীক্ষায় ২৯-এর বেশি বয়সী পরীক্ষার্থীদের ফল খারাপ হচ্ছে। কিন্তু কিছুদিন আগে সংসদে তিনি বলেছিলেন যে চাকরিতে আবেদনের বয়সসীমা বাড়ালে নতুনরা বঞ্চিত হবেন। ফলে প্রধানমন্ত্রী স্ববিরোধী কথা বলছেন এবং অযৌক্তিক মন্তব্য দাঁড় করিয়েছেন। বয়সসীমা বাড়ানোর ক্ষেত্রে ফলাফল বড় বিষয় নয়, আমরা কেবল আবেদনের সুযোগ চেয়েছি। প্রধানমন্ত্রী বলেছেন, ৩০ এর পর নিয়োগ হলে সংসার ও সন্তান সামলাতে কষ্ট হবে। কিন্তু আমরা মনে করি, বয়সসীমা বাড়ানো হলে মেয়েরা আরও আবেদন করার সুযোগ পেয়ে নিজের যোগ্যতা প্রমাণ করতে পারবেন। আর পেনশনের সঙ্গে চাকুরির আবেদনের বয়সসীমা বাড়ানোর কোনো সম্পর্ক নেই।

লিখিত বক্তব্যের বাইরে তিনি বলেন, আগামীকাল বুধবার পর্যন্ত তারা অপেক্ষা করবেন। এর মধ্যে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার বিষয়ে সরকারের পক্ষ থেকে কোনো ধরনের পদক্ষেপ দৃশ্যমান না হলে তারা কঠোর কর্মসূচি ঘোষণা করবেন। ঢাকায় মহাসমাবেশের মতো কর্মসূচি দিতে পারেন তারা।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে সংগঠনের সমন্বয়ক সুরাইয়া ইয়াসমিন, এস এ চৌধুরী সজীব, ইউসুফ আলী সাকিল ও জালাল আহমেদ উপস্থিত ছিলেন।


এমআইআর/একেএস

আরও পড়ুন