• ঢাকা
  • রবিবার, ২৫ আগস্ট, ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: জুলাই ১১, ২০১৯, ০২:০৫ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১১, ২০১৯, ০২:০৭ পিএম

জেলা প্রশাসক সম্মেলন

এবার প্রধান বিচারপতির সঙ্গেও সাক্ষাৎ করবেন ডিসিরা

জাগরণ প্রতিবেদক  
এবার প্রধান বিচারপতির সঙ্গেও সাক্ষাৎ করবেন ডিসিরা


এবার জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনে প্রধান বিচারপতির সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছেন ৬৪ জেলা প্রশাসক সহ নির্বাহী বিভাগের ৯৪ কর্মকর্তা। জেলা প্রশাসকরা ছাড়াও আট বিভাগীয় কমিশনার ও মন্ত্রিপরিষদ বিভাগের ২২ কর্মকর্তাও বৈঠকে অংশ নেবেন।  

দেশের ইতিহাসে এই প্রথমবারের মতো এবারের ডিসি সম্মেলনে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের সঙ্গে বৈঠক করবেন প্রধান বিচারপতি।  

আগামী ১৬ জুলাই বিকেলে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে বৈঠকটি অনুষ্ঠিত হবে। তবে এ সময় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের দেশের বাইরে থাকার কথা রয়েছে। তার অবর্তমানে কার্যভার পালন করবেন বিচারপতি মোহাম্মদ ইমান আলী। জ্যেষ্ঠতার ক্রমে প্রধান বিচারপতির পরপরই অবস্থান করা এই বিচারপতির নেতৃত্বেই এই বৈঠক অনুষ্ঠিত হবে। 

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ইতোমধ্যেই মন্ত্রিপরিষদ বিভাগের ২২ কর্মকর্তা, ৮ বিভাগীয় কমিশনার ও ৬৪ জন জেলা প্রশাসকের নামসহ একটি তালিকা সুপ্রিম কোর্টে পাঠানো হয়েছে।

গত ৭ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব মোহাম্মদ আব্দুল ওয়াদুদ চৌধুরী স্বাক্ষরিত একটি চিঠি পাঠানো হয় সুপ্রিম কোর্টে। এতে বলা হয়, জেলা প্রশাসক সম্মেলন উপলক্ষে আগামী ১৬ জুলাই সুপ্রিম কোর্টের জাজেজ লাউঞ্জে অনুষ্ঠেয় কর্মসূচিতে অংশগ্রহণকারী মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তা, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকসহ মোট ৯৪ জন উপস্থিত থাকবেন। চিঠিতে সবার নামের তালিকা, পদবী ও ফোন নম্বর দেওয়া হয়।

গণমাধ্যমকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. জাকির হোসেন জানান, ১৬ জুলাই প্রধান বিচারপতির সাথে মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তা, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের বৈঠক অনুষ্ঠিত হবে। এটা একটা সৌজন্য সাক্ষাৎ।

এ বছর জেলা প্রশাসক সম্মেলন ১৪ থেকে ১৮ জুলাই পাঁচ দিনব্যাপী অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। প্রতি বছর তিন দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হলেও এবার দুই দিন বাড়িয়ে পাঁচদিন করা হয়েছে বলে জানায় মন্ত্রিপরিষদ বিভাগ। ১৪ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনের উদ্বোধন করবেন।

এমএ/আরআই
 

আরও পড়ুন

Islami Bank