• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: জুলাই ১১, ২০১৯, ০২:২৭ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১১, ২০১৯, ০৬:০৫ পিএম

অপরাধ প্রমাণ হলে অতিরিক্ত ডিআইজি মোজাম্মেলের বিরুদ্ধে ব্যবস্থা

জাগরণ প্রতিবেদক
অপরাধ প্রমাণ হলে অতিরিক্ত ডিআইজি মোজাম্মেলের বিরুদ্ধে ব্যবস্থা

 

স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, অতিরিক্ত ডিআইজি মোজাম্মেলের অপরাধ প্রমাণিত হলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। ডিআইজি মিজানের মত তিনিও ছাড় পাবেন না। অভিযুক্ত অতিরিক্ত ডিআইজি গাজী মোজাম্মেল হক পুলিশ সদর দপ্তরে কর্মরত আছেন।  

আজ বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের নির্বাচিত কমিটির সঙ্গে বৈঠকে এসব কথা বলেন তিনি। বৈঠকে বিএসআরএফের সভাপতি তপন বিশ্বাস ও সাধারণ সম্পাদক শামীম আহমেদসহ নির্বাচিত নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবদিহি স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, অতিরিক্ত ডিআইজি মিজান ছাড় পাননি। অতিরিক্ত ডিআইজি মোজাম্মেলের বিরুদ্ধে ওঠা অভিযোগ এবং গণমাধ্যমে প্রকাশিত সংবাদ দেখেছি। তার বিরুদ্ধে তদন্ত চলছে। অভিযোগ প্রমানিত হলে তিনিও ছাড় পাবেন না। তার বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, রিমান্ডে এনে এক বৃদ্ধার জমি, বাড়ি ও গাড়ি হাতিয়ে নেয়া অভিযোগ উঠেছে পুলিশ সদর দপ্তরে কর্মরত অতিরিক্ত ডিআইজি গাজী মোজাম্মেল হকের বিরুদ্ধে।

অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, অপরাধ বেড়েছে সত্য, তবে কোন অপরাধী কিন্তু ছাড় পাচ্ছে না। ফেনীর আলোচিত নুসরাত হত্যাকান্ডের কিন্তু বিচার শুরু হয়েছে। বরগুনার আসামিরা কিন্ত রেহাই পায়নি। তারাও দ্রুত বিচারের মুখোমুখি হবে। অপরাধ বৃদ্ধির বিষয়ে দেশের মানুষদের মাঝে সচেতনতা সৃষ্টিতে স্বরাষ্ট্র মন্ত্রী গণমাধ্যমের সহযোগিতা কামনা করে বলেন, সরকারও বিষয়টি নিয়ে বসে নেই। সচেতনতা সৃষ্টিতে নানা উদ্যোগ নেয়া হচ্ছে। আইন আরো কঠোর করা হচ্ছে। যাতে করে চার্জশিট থেকে কেউ রেহাই পেতে না পারেন।

এমএএম/এসজেড

 

 

 

Islami Bank
ASUS GLOBAL BRAND