• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৪, ২০১৯, ০৩:১০ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৪, ২০১৯, ০৩:৫১ পিএম

‘ঈদুল আজহাকে সামনে রেখে নাশকতার কোনো আশঙ্কা নেই’

‘ঈদুল আজহাকে সামনে রেখে নাশকতার কোনো আশঙ্কা নেই’
ঈদুল আজহাকে সামনে রেখে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বৈঠক- ছবি: জাগরণ

ঈদুল আজহাকে সামনে রেখে নাশকতার কোনো আশঙ্কা নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেছেন, সারা দেশে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে আছে। ঈদুল আজহা শান্তিপূর্ণভাবে উদযাপন এবং ঈদ যাত্রা আনন্দময় করতে সারা দেশে কঠোর নজরদারি রাখা হবে।

রোববার (১৪ জুলাই) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঈদুল আজহা সামনে রেখে আইনশৃঙ্খলা বিষয় নিয়ে অনুষ্ঠিত বৈঠক শেষে তিনি সাংবাদিক এসব তথ্য জানান। 

বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রী ছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল, তথ্য সচিব আবদুল মালেক, আইজিপি ড. জাবেদ পাটোয়ারী, র্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকতারা উপস্থিত ছিলেন। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শান্তিপূর্ণভাবে ঈদুল আজহা উদযাপনের বিষয় নিয়ে আমরা বৈঠক করেছি।বৈঠকে অনেক সিদ্ধান্ত নেয়া হয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে - কোনো অবস্থাতেই পরিবহনের টিকিটের মূল্য বাড়ানো যাবে না। কোরবানির পশু পরিবহন করা গাড়ি থেকে কোনো  চাঁদাবাজি করা যাবে না।অভিযোগ পেলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ঈদুল আজহায় ঘরে ফেরা মানুষদের কাছ থেকে কোনো পরিবহন বা নৌযানের টিকিটের মূল্য বেশি নেয়া যাবে না। এমন অভিযোগ  পেলে তাৎক্ষনিক ব্যবস্থা নেয়া হবে।

মন্ত্রী জানান,  পশু পরিবহনসহ কোনো পরিবহনে সড়ক বা নৌপথে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য বা যে কেউ চাঁদাবাজি করছেন, এমন অভিযোগ পেলে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেয়া হবে। এসব বিষয়ে কঠোরভাবে নজরদারি করা হবে।

মন্ত্রী বলেন, ঈদুল আজহার পশুর হাট বসানোর বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, কোনো অবস্থাতে সিটি করপোরেশন বা জেলা প্রশাসনের অনুমতি ছাড়া পশুর হাট বসানো যাবে না। সড়ক-মহাসড়কে কোনো পশুর হাট বসানো যাবে না। বসালে আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়েছে।  বৈঠকে ঈদুল আজহা উপলক্ষে গার্মেন্টস শ্রমিকদের আগামী ৮ আগস্ট  থেকে পর্যায়ক্রমে ছুটি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া তাদের ছুটির আগেই বেতন-বোনাস প্রদানের নির্দেশ দেয়া হয়েছে। 

 

এমএএম/বিএস 
 

আরও পড়ুন