• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৬, ২০১৯, ১২:০৮ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৬, ২০১৯, ১২:৩৬ পিএম

ডিসি সম্মেলনে খাদ্যমন্ত্রী

‘পর্যাপ্ত খাদ্য মজুদ আছে, বন্যায় সংকট হবে না’

‘পর্যাপ্ত খাদ্য মজুদ আছে, বন্যায় সংকট হবে না’
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার-ছবি: জাগরণ

পর্যাপ্ত খাদ্য মজুদ আছে উল্লেখ করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বন্যায় খাদ্য সংকট হওয়ার কোন সম্ভাবনা নেই। তিনি বলেন, শুধুমাত্র খাদ্য গুদামে না, ত্রাণেও খাদ্য মজুদ আছে। যেকোনো অবস্থাতে মোকাবিলা করতে আমরা প্রস্তুত আছি। 

মঙ্গলবার (১৬ জুলাই) সকালে সচিবালয়ে মন্ত্রী পরিষদ সম্মেলন কক্ষে ডিসি সম্মেলেনের তৃতীয় দিনের দ্বিতীয় কার্য অধিবেশন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে সাধন খাদ্যমন্ত্রী বলেন, চলমান বন্যায় কোনো ফসলহানী হওয়ার সম্ভাবনা নেই। কারণ এখন কেবলমাত্র ধান লাগানোর সময়। এর মধ্যে বন্যা নেমে গেলে ধান আবারো লাগানো হবে। 

‘কাজ করার ক্ষেত্রে ডিসিদের কোনো সমস্যার কথা বলেছেন কিনা’ জানতে চাইলে তিনি বলেন, না, তারা কোনো সমস্যার কথা বলেননি। 

মন্ত্রী আরো বলেন, আরো ৪ লাখ মেট্রিক টন ধান আমরা কিনবো। অথচ গতকাল পর্যন্ত আমাদের কেনা হয়েছে ১ লাখ মেট্রিক টন। ডিসিরা সাহায্য করছেন। কিন্তু আরো জোরদার করার জন্য এবং আমাদের লোকেরা যেনো আরো বেশি অ্যাক্টিভ হয়, কৃষকদের কাছ থেকে যেনো ধান কিনতে পারে এ বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে। 

আরেকটি নির্দেশনা হচ্ছে- প্রত্যেকটি জেলায় আমাদের নিরাপদ খাদ্যের অফিস হবে। সেখান থেকে মানুষ যেনো নির্ভেজাল পণ্য গ্রহণ করতে পারে, সেজন্য তাদেরকে আরো কঠোর হওয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

এমএএম /টিএফ

আরও পড়ুন