• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ১৬, ২০১৯, ০৫:০৪ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৬, ২০১৯, ০৫:০৪ পিএম

আনু মুহাম্মদের পরিবারকে হত্যা ও গুমের হুমকি

আনু মুহাম্মদের পরিবারকে হত্যা ও গুমের হুমকি
আনু মুহাম্মদ - ফাইল ছবি

সরকারের পুরস্কারঘোষিত দেশের শীর্ষ সন্ত্রাসী পলাতক সুব্রত বাইনের পরিচয়ে তেল গ্যাস বিদ্যুৎ বন্দর ও খনিজ সম্পদ রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদের পরিবারের সদস্যদের হত্যা ও গুমের হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। আজ মঙ্গলবার সকাল ১০টায় একটি ফোন নম্বর (+৯১৮০১৭৮২২৭২৫) থেকে তাকে এই হুমকি দেয়া হয়। 

হুমকির ব্যাপারে রামপুরা থানায় একটি জিডি নথিভুক্ত করার প্রক্রিয়া চলছে বলে জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস কুদ্দুস ফকির। তিনি বলেন, খবর পাওয়ার পরই আমরা বিষয়টি নিয়ে আলোচনার পাশাপাশি তদন্তে নেমেছি। খোঁজ-খবর নেয়া হচ্ছে। 

হুমকির বিষয়ে আজ মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে আনু মুহাম্মদ মোবাইল ফোনে বলেন, সকালে একটি ফোন আসে আমার ব্যক্তিগত নম্বরে। এসময় সুব্রত বাইন পরিচয় দিয়ে চাঁদা চাওয়া হয়। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে আমার পরিবারের সদস্যদের হত্যা ও গুমের হুমকি দেয়া হয়। ফোনে বলা হয়, কলকাতায় তার (সুব্রত বাইন) ছোট ভাইদের চিকিৎসার জন্য টাকা লাগবে। এই কারণে আমাকে টাকা দিতে বলা হয়।

আনু মুহাম্মদ বলেন, সুব্রত বাইনের পরিচয়ে টাকা চাইলে আমি টাকা দেব না জানাই। তখন আমাকে বলা হয় আপনি তো খিলগাঁও এলাকায় থাকেন। কীভাবে টাকা আদায় করতে হয় আমরা জানি।

এ বিষয়ে থানায় অভিযোগ করেছেন কি না জানতে চাইলে তিনি বলেন, এর আগে অনেক হুমকি-ধমকি নিয়ে থানায় জিডি বা অভিযোগ করেছি। কোনো সময় কিছু হয়নি। তাই জিডির উপর আস্থা হারিয়ে ফেলেছি। তবে নিয়মরক্ষার জন্য জিডি করব বলে তিনি মন্তব্য করেন।

এইচ এম/ এফসি

আরও পড়ুন