• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৭, ২০১৯, ০৮:২০ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৭, ২০১৯, ০৮:২০ পিএম

বর্তমান সরকার কৃষক বান্ধব: কৃষিমন্ত্রী 

বর্তমান সরকার কৃষক বান্ধব: কৃষিমন্ত্রী 
কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক- ছবি: জাগরণ

কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষক বান্ধব। তিনি বলেন, কৃষকদের কল্যাণে সরকার বিভিন্ন পরিকল্পনা ও পদক্ষেপ গ্রহণ করছে। এর মধ্যে কৃষিকে পর্যায়ক্রমে শতভাগ যান্ত্রিকীকরণ করার পদক্ষেপ নিয়েছে।

বুধবার (১৭ জুলাই) মন্ত্রণালয়ের অফিস কক্ষে জাতীয় কৃষক সমিতি ও খেতমজুর ইউনিয়নের নেতৃবৃন্দ সঙ্গে বৈঠককালে এসব কথা বলেন তিনি। 

নেতৃবৃন্দ বলেন, ধানসহ কৃষি পণ্যের ন্যায্য মূল্য নিশ্চিত করা, সাইলো নির্মাণ, খেতমজুরসহ গ্রামীণ কৃষিজীবী ও নারীদের পেনশনসহ বেশ কিছু প্রস্তবনা উত্থাপন করেন। 

এ সময় কৃষিমন্ত্রী বলেন, খাদ্য প্রক্রিয়াজাতকরণ, সংরক্ষণ ও বাণিজ্যিকীকরণের কাজও করছি আমরা। ইতোমধ্যে চাল রপ্তানির কার্যক্রম হাতে নিয়েছি। বিভিন্ন দেশের বিনিয়োগকারীগণ এদেশে এখন বিনিয়োগে আগ্রহ প্রকাশ করছে। কৃষি এবং কৃষকের উন্নয়নের জন্য যা যা করা দরকার সরকার সব করবে। 

তিনি বলেন, দেশ, জাতি, সমাজ, সংস্কৃতি এবং রাজনীতি সবই কৃষির সাথে সম্পৃক্ত। কৃষি খাতকে অবহেলা করার কোন সুযোগ নেই। এখন স্বপ্ন উন্নত বাংলাদেশের, সরকার সেই পথই দেখাচ্ছে। আমরা পুষ্টিমান সম্পন্ন উন্নত জাতের ফসল উৎপন্ন করবো। কৃষিকে প্রকৃত আধুনিক কৃষি করা হবে।

জাতীয় কৃষক সমিতি ও খেতমজুর ইউনিয়নের প্রতিনিধি দলে ছিলেন- আমিনুল ইসলাম গোলাপ, মাহমুদুল হাসান মানিক, নজরুল ইসলাম হাক্কানী, জাকির হোসেন রাজু ও আবুল মজিদ।


টিএইচ/টিএফ