• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৮, ২০১৯, ১২:০২ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৮, ২০১৯, ১২:১২ পিএম

‘খাদ্য ঘাটতি পূরণ করেছি, এখন লক্ষ্য পুষ্টি চাহিদা পূরণ’

‘খাদ্য ঘাটতি পূরণ করেছি, এখন লক্ষ্য পুষ্টি চাহিদা পূরণ’
প্রধানমন্ত্রী শেখ হাসিনা; ফাইল ফটো


নির্বাচনী ইশতেহারের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইশতেহারে আমরা বলেছিলাম, ক্ষমতায় গেলে আমরা সুষম পুষ্টিমান সম্পন্ন খাদ্য নিশ্চিত করবো। এরই মধ্যে আমরা খাদ্য ঘাটতি পূরণ করেছি। এখন লক্ষ্য পুষ্টির চাহিদা পূরণ করা। 

বৃহস্পতিবার (১৮ জুলাই) সকালে কৃষিবিদ ইনস্টিটিউট অব বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে ‘জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯’র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব রাইসুল আলম মন্ডল, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক আবু সাইদ মো. রাশেদুল হক।

উল্লেখ্য, ‘মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ শীর্ষক স্লোগান নিয়ে প্রতি বছরের মতো এ বছরও দিবসটি পালিত হচ্ছে। মৎস্য সপ্তাহ পালনের অংশ হিসেবে দুপুরে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনের পুকুরে মাছের পোনা অবমুক্ত করবেন।

এদিকে, এ বছর মৎস্য খাতে বিশেষ অবদানের জন্য বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির হাতে আটটি স্বর্ণ ও নয়টি রৌপ্য পদক তুলে দেন প্রধানমন্ত্রী।

সপ্তাহটি উদযাপন উপলক্ষ্যে কৃষিবিদ ইনস্টিটিউট অব বাংলাদেশ (কেআইবি) প্রাঙ্গণে সপ্তাহব্যাপী ‘মৎস্য মেলা’ অনুষ্ঠানের পাশাপাশি প্রতিটি জেলায় তিনদিনব্যাপী মৎস্য মেলা অনুষ্ঠিত হবে।

এইচএস/আরআই