• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৯, ২০১৯, ০১:৪০ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৯, ২০১৯, ০১:৪৬ পিএম

ধর্ষকদের দ্রুত বিচার আইনে শাস্তির দাবিতে মানববন্ধন

ধর্ষকদের দ্রুত বিচার আইনে শাস্তির দাবিতে মানববন্ধন

ধর্ষণ ও খুনের শাস্তি দ্রুত বিচার আইন ট্রাইব্যুনালে নিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হলে অপরাধীরা পরবর্তীতে এরকম জঘণ্য অপরাধ করার দুঃসাহস দেখাবে না বলে দাবি জানিয়েছে সচেতন অভিভাবক ও নাগরিক সমাজ।

শুক্রবার (১৯ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘দ্রুত বিচার আইনে ধর্ষকদের শাস্তি’ শীর্ষক মানববন্ধনে বক্তারা এ দাবি জানান। মানববন্ধনের আয়োজন করেন সচেতন অভিভাবক ও নাগরিক সমাজ।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশে বর্তমানে ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে। আমরা সচেতন অভিভাবক ও নাগরিক সমাজ থেকে শুরু করে সকল পেশার মানুষেরা আজ চরম উৎকণ্ঠার মধ্যে দিনাতিপাত করছি। 

তারা বলেন, আমরা লক্ষ্য করেছি, আট মাসের শিশু থেকে শুরু করে নব্বই বছরের বৃদ্ধা পর্যন্ত ধর্ষকদের হাত থেকে রেহাই পাচ্ছে না। যার সর্বশেষ শিকার রাজধানী ঢাকার ওয়ারী এলাকার সাত বছরের নিষ্পাপ সায়মা। আমরা বিশ্বাস করি, ধর্ষক বা অপরাধীদের যথাযথ শাস্তি নিশ্চিত করা হলে অপরাধ বা ধর্ষণ লাগামহীনভাবে ঘটবে না। আমরা এও বিশ্বাস করি, ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি দ্রুততম সময়ে নিশ্চিত করা হলে ধর্ষণ অনেকাংশে কমে যাবে।

এসময় সচেতন অভিভাবক ও নাগরিক সমাজের পক্ষে বক্তব্য রাখেন- বসুনিয়া ফারুক, সাইফুর রহমান, ফেরদৌসী সুলতানা, মারজিয়া সাদিয়া প্রমুখ।

টিএস/টিএফ