• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ২০, ২০১৯, ১২:০৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২০, ২০১৯, ১২:১২ পিএম

‘ঐক্য পরিষদের পক্ষ থেকে প্রিয়া সাহাকে পাঠানো হয়নি’

‘ঐক্য পরিষদের পক্ষ থেকে প্রিয়া সাহাকে পাঠানো হয়নি’
রানা দাশগুপ্ত -ফাইল ছবি

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত বলেছেন, প্রিয়া সাহার বক্তব্যের সঙ্গে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের কোনো সম্পর্ক নেই। এটা তার নিজস্ব বক্তব্য। আমাদের সংগঠন এ রকম কোনো বক্তব্যের সিদ্ধান্ত গ্রহণ করে কাউকে বলতে বলেনি, অতএব প্রিয়া সাহার মত প্রিয়া সাহারই।

শনিবার (২০ জুলাই) সকালে এক প্রতিক্রিয়ায় বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সম্প্রতি যুক্তরাষ্ট্রে ফ্রিডম অব রিলিজিয়ান নামে একটি সম্মেলন হয়। এতে আমাদের ঐক্য পরিষদের ৩ সদস্যের প্রতিনিধি দল অংশ নেয়। সেই প্রতিনিধি দলে প্রিয়া সাহা ছিলেন না। ঐক্য পরিষদের পক্ষ থেকে উনাকে পাঠানো হয়নি। প্রিয়া সাহা কিভাবে সেখানে গেলেন এটা মার্কিন দূতাবাস বলতে পারবে।

দেশের ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান নিখোঁজ রয়েছেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে এমন অভিযোগ করেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহা। প্রিয়া সাহার এ বক্তব্যের প্রেক্ষিতে রানা দাশগুপ্ত বলেন,  প্রিয়া সাহার ঘরবাড়ি পুড়ে দিয়েছে, এ অভিযোগ সত্য। তার ঘরবাড়ি পোড়ানোর ঘটনা দুই-এক মাস আগের।

গত ১৬ জুলাই ধর্মীয় নিপীড়নের শিকার ২৭ ব্যক্তির সঙ্গে বৈঠক করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেখানে ১৬টি দেশের প্রতিনিধি অংশগ্রহণ করেন। বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহাও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কথা বলার সুযোগ পান। মার্কিন প্রেসিডেন্টকে প্রিয়া সাহা বলেন, আমি বাংলাদেশ থেকে এসেছি। বাংলাদেশে ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান নিখোঁজ রয়েছেন। দয়া করে আমাদের লোকজনকে সহায়তা করুন। আমরা আমাদের দেশে থাকতে চাই।


জেডএইচ/একেএস

আরও পড়ুন