• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ২২, ২০১৯, ১২:০২ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২২, ২০১৯, ০২:১৮ পিএম

প্রিয়া সাহার বিষয়ে ব্যাকফুটে নয় সরকার : সেতুমন্ত্রী 

প্রিয়া সাহার বিষয়ে ব্যাকফুটে নয় সরকার : সেতুমন্ত্রী 
সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের- ছবি: জাগরণ

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রিয়া সাহার অপরাধ নিয়ে সরকার ব্যাকফুটে যায়নি। তার মিথ্যা অভিযোগের বিষয়ে রাজনৈতিক কোনো ইন্ধন ছিলো কি না তা খতিয়ে দেখা হচ্ছে। 

সোমবার (২২ জুলাই) সকালে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

‘প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্টের কাছে মিথ্যা অভিযোগ দিয়ে তিনি রাষ্ট্র বিরোধী অপরাধ করেছেন এমন বক্তব্য সরকারের অনেক মন্ত্রীই দিয়েছেন। হঠাৎ কি কারণে সরকার বিষয়টি নিয়ে ব্যাকফুটে’ দৈনিক জাগরণের এই প্রতিবেদকের এমন প্রশ্নের জবাবে সেতু মন্ত্রী বলেন, না বিষয়টি নিয়ে সরকার ব্যাকফুটে নয়। সরকার তার বক্তব্য জানতে চায়। তাকে আত্মপক্ষ সমর্থন করার সুযোগ দিতে চাই। আমরা আসলে জানতে চাই, খতিয়ে দেখতে চাই, কি প্রেক্ষিতে তিনি (প্রিয়া সাহা) এসব মিথ্যা অভিযোগ করেছেন। তিনি দেশে ফিরে আসলে তার কাছে এ বিষয়ে ব্যাখ্যা চাওয়া হবে। 

‘প্রিয়া সাহা ২০০১ সালে শেখ হাসিনার দেয়া বক্তব্যে অনুপ্রাণিত হয়েছেন’ প্রিয়া সাহার এমন বক্তব্য প্রসঙ্গে মন্ত্র্রী বলেন, শেখ হাসিনার বক্তব্যে তো ৩ কোটি ৭০ লাখ লোকের মিসিং এর কথাতো নেই। শেখ হাসিনাতো এরকম কোন কথা বলতে পারেন না। এটাতো আমার মনে হয় এটা প্রিয়া সাহা যা করেছে তা আমাদের দেশকে ছোট করা। এটা কাল্পনিক, অসত্য এবং উদ্দেশ্য প্রণোদিত বক্তব্য। 

ওবায়দুল কাদের বলেন, এ বিষয়ে তাকে প্রশ্ন করা হবে কী উদ্দেশ্যে, কোনো ইনফরমেশনের ভিত্তিতে এবং কেন তিনি একথা বলেছেন। এটা তাকে তো অবশ্যই এক্সপ্লেইন করতে হবে। কারণ এ ঘটনায় সারাদেশের পুরো জাতির মধ্যে একটা কনফিউশন সৃষ্টি হয়েছে। 

শেখ হাসিনার মাইনোরিটির নির্যাতনের বিষয়ে যে বক্তব্যে রেখেছেন সেটার সঙ্গে প্রিয়া সাহার বক্তব্যের সংখ্যা-তত্বেরতো কোনো মিল নেই। দ্যাট ইজ ভেরি ইমপোরটেন্ট।

 

এমএএম/বিএস 
 

আরও পড়ুন