• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৪, ২০১৯, ১২:১৫ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৪, ২০১৯, ০১:১৮ পিএম

গুজব সৃষ্টি

‘দেশকে অস্থিতিশীল করার চেষ্টা হচ্ছে কি না খতিয়ে দেখা হচ্ছে’

‘দেশকে অস্থিতিশীল করার চেষ্টা হচ্ছে কি না খতিয়ে দেখা হচ্ছে’
বক্তব্য রাখছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের; ছবি- দৈনিক জাগরণ


গুজব সৃষ্টি করে কোন মহল দেশকে অস্থিতিশীল করতে চেষ্টা করছে কি না, সেটা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। 

আজ বুধবার (২৪ জুলাই) সকালে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক প্রসঙ্গে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানিয়েছেন। 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, বিভিন্ন গুজব ছড়িয়ে দেশকে অস্থিতিশীল, অস্বাভাবিক পরিস্থিতি ও সরকারের সকল উন্নয়ন বাধাগ্রস্ত করতে কোনো চক্রান্ত হচ্ছে কি না, তা গভীরভাবে খতিয়ে দেখা হচ্ছে। তিনি বলেন, সম্প্রতি সারাদেশে গুজব সৃষ্ট করে অনেকগুলো মর্মান্তিক ঘটনা ঘটেছে। গুজব রটিয়ে গণপিটুনির বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে রয়েছে। শিগগিরই এই পরিস্থিতি নিয়ন্ত্রনে আসবে।

দলের পক্ষ থেকে সিদ্ধান্ত নেয়া হয়েছে, দলের নেতারা যেন সভা সমাবেশ করে জনগণকে সচেতন করেন। এমন দুঃখজনক ঘটনার যেন আর পুনরাবৃত্তি না ঘটে। কেউ যেন আইন নিজের হাতে তুলে না নেন।

ডেঙ্গু পরিস্থিতি সম্পর্কিত এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, ডেঙ্গু ভয়াবহ পরিস্থিতির রুপ নিয়েছে। উদ্বেগের বিষয় হচ্ছে এটা এখন সারাদেশে ছড়িয়ে পড়েছে। তিনি এ পরিস্থিতি মোকাবিলায় মশকনিধনের কার্যকর ওষুধ সরবরাহের নির্দেশ দেন। ভারত থেকে জরুরি ভিত্তিতে মশক নিধনের ওষুধ আনতে সিটি করপোরেশনকে পরামর্শ দেয়া হয়েছে বলেও জানান তিনি।

৭ কলেজের অধিভুক্ত প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করা হয়েছে। এর একটা যৌক্তিক সমাধান হবে। এর আগে অবরোধ আন্দোলন করে জনদুর্ভোগ না করার পরামর্শ দেন তিনি।

বন্যায় সড়কের ক্ষতি সম্পর্কিত অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বন্যায় রাস্তা ঘাটের ব্যাপক ক্ষতি হয়েছে এটা সত্য। তবে কোরবানি ঈদের ১ সপ্তাহ আগেই ক্ষতিগ্রস্ত সড়কগুলো মেরামতের নির্দেশ দেয়া হয়েছে। এ বিষয়ে মনিটরিং টিম গঠন করা হয়েছে। এই টিম কার্যকর ব্যবস্থা নিবে।

এমএএম/আরআই/টিএফ

আরও পড়ুন