• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ২৯, ২০১৯, ০৫:০২ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৯, ২০১৯, ০৫:০২ পিএম

সিরাজগঞ্জে তিন নারী জেএমবির ১০ বছর কারাদণ্ড

সিরাজগঞ্জে তিন নারী জেএমবির ১০ বছর কারাদণ্ড

সিরাজগঞ্জে তিন নারী জেএমবি সদস্যকে ১০ বছর করে কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৭ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে। 

সোমবার (২৯ জুলাই) দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ (প্রথম) আদালতের বিচারক বেগম সালমা খাতুন আসামিদের উপস্থিতিতে এ দণ্ডাদেশ দেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন, সিরাজগঞ্জের সলঙ্গা থানার বাদুল্লাপুর গ্রামের মাহবুবুর রহমানের স্ত্রী নাদিয়া তাবাসুম রানী (৩০), গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার বোচাদহ দক্ষিণপাড়া গ্রামের মামরুল ইসলাম সরদারের স্ত্রী রুনা বেগম (১৯) ও বগুড়া জেলার শাহজানপুর থানার পরানবাড়িয়া গ্রামের সুজন আহম্মেদ বিজয়ের স্ত্রী রুমানা আক্তার রুমা (২১)।

সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ (প্রথম) আদালতের এপিপি অ্যাডভোকেট মশিউর রহমান চৌধুরী জানান, ২০১৬ সালের ২৩ জুলাই সিরাজগঞ্জ পৌর এলাকার মাসুমপুর মহল্লার হুকুম আলীর ভাড়া বাসায় গোপন বৈঠক চলাকালে চার নারী জেএমবি সদস্যকে আটক করে ডিবি পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৬টি ককটেল, গ্রেনেটের ৪টি খোলক, ৯টি জিহাদি বই, ডেটেনেটর, সুইচসহ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। এ ঘটনায় ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রওশন আলী বাদী মামলা দায়ের করেন। মামলার দীর্ঘ শুনানি শেষে আদালত আজ দুপুরে তিনজনের বিরুদ্ধে দণ্ডাদেশ প্রদান করেন।

মামলার অপর আসামি বগুড়া জেলার শাহজানপুর উপজেলার ক্ষুদ্র ফুলকট গ্রামের খালিদ হাসানের স্ত্রী হাবিবা আক্তার রুমা (১৮) অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় কিশোর আদালতে হস্তান্তর করা হয়েছে। 

কেএসটি

আরও পড়ুন