• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: আগস্ট ৫, ২০১৯, ০৬:২৫ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৫, ২০১৯, ০৬:২৫ পিএম

‘ডেঙ্গু সচেতনতায় এমপিরা নিজ এলাকায় কাজ করছেন’

‘ডেঙ্গু সচেতনতায় এমপিরা নিজ এলাকায় কাজ করছেন’
জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

ডেঙ্গু সচেতনতা বৃদ্ধিতে সারাদেশে সংসদ সদস্যরা নিজ নিজ নির্বাচনি এলাকায় কাজ করছেন বলে জানিয়েছেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। সোমবার (৫ আগস্ট) জাতীয় সংসদ ভবন, সংসদ সদস্য ভবন (ন্যাম ভবন) এবং সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্স এলাকায় চলমান পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিদর্শনকালে এ কথা বলেন তিনি। 

স্পিকার বলেন, ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ডেঙ্গু সচেতনতা বৃদ্ধিতে সারাদেশে সংসদ সদস্যরা নিজ নিজ নির্বাচনি এলাকায় কাজ করছেন। পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত হলে ডেঙ্গু বিস্তার লাভ করতে পারবে না।

এ সময় তিনি সংসদ ভবন, সংসদ সদস্য ভবন এবং আবাসিক কমপ্লেক্স পরিষ্কার রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম একটি চলমান বিষয়— যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

জাতীয় সংসদ ভবন এলাকা, সংসদ সদস্য ভবন এবং সংসদ সচিবালয়ের আবাসিক কমপ্লেক্সে পরিবেশবান্ধব ময়লা আবর্জনা ব্যবস্থাপনা ও ড্রেনেজ সিস্টেম উন্নতকরণের উপরও জোর দেন স্পিকার। এছাড়াও তিনি সংসদ ভবন এলাকাসহ বিভিন্ন স্থানে অব্যবহৃত আসবাবপত্র দ্রুত অপসারণের নির্দেশনা দেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি, হুইপ আতিউর রহমান আতিক, হুইপ ইকবালুর রহিম এমপি, সরকারী প্রতিষ্ঠান সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক চীফ হুইপ আ স ম ফিরোজ এমপি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম এমপি, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. শামসুল হক টুকু এমপি, সাইফুজ্জামান শেখর এমপি, বাংলদেশ জাতীয় সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান এবং সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরা ।

এইচএস/টিএফ

আরও পড়ুন