• ঢাকা
  • সোমবার, ১৯ আগস্ট, ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: আগস্ট ১২, ২০১৯, ০৭:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১২, ২০১৯, ০৭:৩৮ পিএম

২৪ ঘণ্টার মধ্যে ডিএনসিসি এলাকার কুরবানীর বর্জ্য অপসারণ: মেয়র

জাগরণ প্রতিবেদক
২৪ ঘণ্টার মধ্যে ডিএনসিসি এলাকার কুরবানীর বর্জ্য অপসারণ: মেয়র
বর্জ্য অপসারণের কাজ উদ্বোধনের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ডিএনসিসি‍‍`র মোঃ মেয়র আতিকুল ইসলাম- ছবি: দৈনিক জাগরণ

আগামীকাল দুপুর ১টার মধ্যে কোরবানি পশুর বর্জ্য অপসারণের ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃআতিকুল ইসলাম। 

আজ সোমবার (১২ আগস্ট) দুপুর ২টায় রাজধানীর উত্তরা ১৫নং সেক্টরের ২নং ব্রিজের পশ্চিম পাশে বর্জ্য অপসারণের আনুষ্ঠানিক উদ্বোধনকালে এ ঘোষণা দেন তিনি ।

নিজের হাতে কুরবানীর বর্জ্য অপসারণের কাজের উদ্বোধন করেন ঢাকা মহানগর উত্তর সিটি করপোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম- ছবি: দৈনিক জাগরণ


তিনি বলেন, অনেক ওয়ার্ডে আজ সন্ধ্যার মধ্যেই বর্জ্য অপসারণ শেষ হয়ে যাবে।  ইতোমধ্যে প্রায় ১ হাজার ৬০০ টন বর্জ্য আমিনবাজার ল্যান্ডফিলে নেয়া হয়েছে।

কুরবানীর পশুর বর্জ্য অপসারণের পর হাটের বর্জ্য অপসারণের কাজ শুরু হবে বলেও জানান তিনি। হাটের বর্জ্য থেকে যেন মশার বংশবিস্তার না হয় সে জন্য বিশেষ সর্তকতা নেয়া হচ্ছে। মেয়র আরো বলেন, পশুর হাটের ইজারাদারগণ হাটের বাঁশ নির্দিষ্ট সময়ের মধ্যে সরিয়ে না নিলে এখন থেকে জরিমানা করা হবে। তাদের জামানতের টাকা থেকে এসব পরিষ্কার করা হবে। 

বর্জ্য অপসারণের উদ্বোধনকালে ডিএনসিসির প্রধান নিবার্হী কর্মকর্তা মোঃ আবদুল হাই, সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. মোমিনুর রহমান মামুন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মনজুর হোসেন উপস্থিত ছিলেন।

টিএইচ/এসকে

আরও পড়ুন

Islami Bank
ASUS GLOBAL BRAND