• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: আগস্ট ১৯, ২০১৯, ০৮:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৯, ২০১৯, ০৮:৩৮ পিএম

‘সমগ্র জাতি বঙ্গবন্ধুর কাছে ঋণী’

‘সমগ্র জাতি বঙ্গবন্ধুর কাছে ঋণী’
বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী-ছবি : জাগরণ

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলা গড়ার। আল্লাহর কাছে প্রার্থনা করি, আমাদের যেন সেই শক্তি দেন বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার। বঙ্গবন্ধু চেয়েছিলেন সোনার বাংলা গড়ার জন্য সোনার মানুষ তৈরি করতে। আমরা আমাদের কর্ম দিয়ে বঙ্গবন্ধুকে কতটুকু ভালোবাসি এবং শ্রদ্ধা করি তা বুঝাতে হবে।

সোমবার (১৯ আগস্ট) বিকালে জাতীয় জাদুঘরে নৌ পরিবহন মন্ত্রণালয়ের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন রক্ত দিয়ে হলেও এদেশের মানুষের ঋণ শোধ করবেন। তিনি আমাদের ঋণ শোধ করেন নাই, আমাদের ঋণী করে গেছেন। সমগ্র জাতি বঙ্গবন্ধুর কাছে ঋণী। বঙ্গবন্ধুর ঋণ আমরা কখনই শোধ করতে পারবো না কিন্তু তার স্বপ্ন আমরা বাস্তবায়ন করতে পারবো।

নৌ পরিবহন প্রতিমন্ত্রী বলেন, আজকে একটি জার্নালে দেখলাম দক্ষিণ এশিয়ার মধ্যে প্রবৃদ্ধিতে বাংলাদেশ এক নম্বরে রয়েছে। সেখানে পাকিস্তান অনেক নিচে। শেখ হাসিনার নেতৃত্বে আমাদের যে অর্জন, তার ধারাবাহিকতা রক্ষার জন্য সকলকেই কাজ করতে হবে।

সভায়  মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান, নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম, নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব আবদুস সামাদসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। 

এএইচএস/এসএমএম

আরও পড়ুন