• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: আগস্ট ২৪, ২০১৯, ০৮:১৯ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৪, ২০১৯, ০৮:২৫ পিএম

বঙ্গবন্ধু ছিলেন বাংলাদেশের জন্য আশীর্বাদ : ফরহাদ হোসেন

বঙ্গবন্ধু ছিলেন বাংলাদেশের জন্য আশীর্বাদ : ফরহাদ হোসেন
বক্তব্য রাখেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন -ছবি : জাগরণ

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন বাংলাদেশের জন্য আশীর্বাদ।

শনিবার (২৪ আগস্ট) রাজধানীর অফিসার্স ক্লাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন আয়োজিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

তিনি বলেন, হঠাৎ করে একদিনেই বাংলাদেশ স্বাধীন হয়নি। বঙ্গবন্ধু ধীরে ধীরে এ জাতিকে মুক্তিযুদ্ধের জন্য ঐক্যবদ্ধ করেছিলেন। অনেক প্রতিকূলতা, জেল-জুলুম উপেক্ষা করে তিনি স্বাধীনতা এনে দিয়েছেন। তাই বঙ্গবন্ধু ছিলেন বাংলাদেশ জন্য আশীর্বাদস্বরুপ।

তিনি আরও বলেন, একাত্তরের পরাজিত শক্তিই বঙ্গবন্ধুকে, মুক্তিযুদ্ধকে এদেশের ইতিহাস থেকে মুছে ফেলতে চেয়েছিল। তারাই এদেশের স্বাধীনতা ও জাতির পিতাকে নিয়ে বিতর্ক সৃষ্টি করে ।আমাদের দেশের স্বার্থেই সত্যিকারের ইতিহাস তরুণ প্রজন্মের কাছে পৌঁছে দিতে হবে এবং তাদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে হবে- যেন তারা ভুল ইতিহাস শিখে বিভ্রান্ত না হয়। 

ফরহাদ হোসেন বলেন, ক্ষুধা দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে সকলকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে কাজ করতে হবে। এ সময় তিনি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধুর জীবনাদর্শ অনুসরণ করার আহ্বান জানান৷

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন৷ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ও সাবেক মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী প্রধান আলোচক হিসাবে আলোচনায় অংশ নেন। 

অনুষ্ঠানে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শাফিউল আলম এবং বাংলাদেশ সরকারি কর্ম-কমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। 

টিএইচ/এসএমএম

আরও পড়ুন