• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৭, ২০১৯, ০৭:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৭, ২০১৯, ০৭:৩৬ পিএম

জাপায় যোগ দেবেন এমপি বাবলু, জানেন না নিজেই !

জাপায় যোগ দেবেন এমপি বাবলু, জানেন না নিজেই !
রেজাউল করিম বাবলু - ফাইল ছবি

বগুড়া-৭ আসন থেকে গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ট্রাক প্রতীক নিয়ে স্বতন্ত্র সংসদ সদস্য নির্বাচিত হন রেজাউল করিম বাবলু। ওই নির্বাচনে তিনি বিএনপির সমর্থন পেয়েছিলেন।

মঙ্গলবার (২৭ আগস্ট) সন্ধ্যায় জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার হোসেন জালালী গণমাধ্যমকে জানান, আজ (মঙ্গলবার) রাত ৮টায় জাতীয় পার্টির বনানী অফিসে পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপির হাতে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগ দেবেন রেজাউল করিম বাবলু।

জাতীয় পার্টির পক্ষ থেকে এ প্রেস বিজ্ঞপ্তি পাওয়ার পর দৈনিক জাগরণের পক্ষ থেকে যোগাযোগ করা হয় রেজাউল করিম বাবলুর সঙ্গে। তিনি জাতীয় পার্টিতে যোগদানের বিষয়ে বিষ্ময় প্রকাশ করে দৈনিক জাগরণকে বলেন, তারা কেমন করে এ বিষয় সাংবাদিকদের জানালো। আমি নিজেই তো কিছু জানি না। 

তাহলে জাতীয় পার্টিতে যোগ দিচ্ছেন না- এমন জিজ্ঞাসার জবাবে এমপি বাবলু  বলেন,  যোগ দেয়ার বিষয়ে আমি নিজেই তো কিছু জানি না। আপনার কাছ থেকেই প্রথম শুনলাম। তারা কেন, কী কারণে এমন কথা প্রচার করেছে, তা আমি বলতে পারছি না।  

বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনে স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম বাবলু ট্রাক প্রতীক নিয়ে ১ লাখ ৮৯ হাজার ৩৮ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ফেরদৌস আরা খান মিনু ডাব প্রতীক নিয়ে পান ৬৪ হাজার ২৯২ ভোট।

এ আসনে বিএনপির প্রার্থী হিসেবে সাধারণত নির্বাচন করেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়া। কিন্তু এবার আইনি জটিলতার কারণে তার মনোনয়ন আটকে যায়। এরপর সেখানে বিকল্প প্রার্থী হিসেবে গাবতলী উপজেলা চেয়ারম্যান মিল্টন মোরশেদকে মনোনয়ন দেয় বিএনপি। কিন্তু যথাসময়ে উপজেলা চেয়ারম্যানের পদ থেকে তার পদত্যাগের আবেদন গ্রহণ না হওয়ায় সেটিও বাতিল হয়ে যায়। পরে ওই আসনে স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম বাবলুকে সমর্থন দেয় বিএনপি।

টিএস/ এফসি