• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৮, ২০১৯, ০২:৫২ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৮, ২০১৯, ০৩:০৩ পিএম

গণমাধ্যমের সমস্যা সমাধান হবে গণমাধ্যম আইনে : তথ্যমন্ত্রী 

গণমাধ্যমের সমস্যা সমাধান হবে গণমাধ্যম আইনে : তথ্যমন্ত্রী 
সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ - ছবি : জাগরণ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, গণমাধ্যম আইন পাস হলে গণমাধ্যমের সব সমস্যার সমাধান হবে। তবে এ আইন পাস হতে একটু বিলম্ব হচ্ছে। এ নিয়ে আমাদের আবার বসতে হবে। তারপর এ আইন মন্ত্রিসভায় পাস হওয়ার পর জাতীয় সংসদে উত্থাপিত হবে।

আজ বুধবার (২৮ আগস্ট) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের নেতাদের সঙ্গে বৈঠকের শুরুতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। তথ্য সচিব আবদুল মালেক এসময় উপস্থিত ছিলেন। 

বৈঠকে স্বাগত বক্তব্য রাখেন ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের চেয়ারম্যান রেজওয়ানুল হক রাজা ও সদস্য সচিব শাকিল আহমেদ।

তথ্যমন্ত্রী বলেন, গণমাধ্যম কর্মী আইন হলে সেটির আলোকে টেলিভিশনে যারা সাংবাদিকতা করছেন, তাদের জন্য নতুন নীতিমালা করার সুযোগ তৈরি হবে। গণমাধ্যম কর্মী আইন আমরা দ্রুতই পার্লামেন্টে নিয়ে পাস করতে পারব। তবে একটি আইন তৈরি করা সহসার কাজ নয়। তারপরও গণমাধ্যম সংক্রান্ত আইন আরও একটু স্পর্শকাতর, ফলে এটাতে একটু সময় লাগছে। 

মন্ত্রী বলেন, সম্প্রচার আইন পাস হলে একটি সম্প্রচার কমিশনও হবে। তখন টেলিভিশনে কর্মরত সাংবাদিকদের চাকরিসহ অনেক সমস্যার সমাধান হয়ে যাবে। 

সম্প্রচারে শৃঙ্খলা রাখতে মোবাইল কোর্ট পরিচালনার বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘আপনারা জানেন, ইতোমধ্যে সম্প্রচারের ক্ষেত্রে অনেকটাই  শৃঙ্খলা ফিরে এসেছে। আগে অনুমোদনের ভিত্তিতে সিরিয়ালি বাংলাদেশি চ্যানেলগুলো প্রচার করা হতো না, এখন সেটা হচ্ছে। আমরা এক্ষেত্রে মোবাইল কোর্ট পরিচালনা করেছি। এ সেক্টরে মোবাইল কোর্ট পরিচালনা বন্ধ করা হয়নি। ভবিষ্যতেও তা পরিচালনা করা হতে পারে।’
 
এমএএম / এফসি

আরও পড়ুন